অপহৃত দুই নারী নেত্রীকে নানিয়াচরের মংলা এলাকায় জিম্মি করে রেখেছে সন্ত্রাসীরা : ১০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি

0

রাঙামাটি: সেনা সৃষ্ট নব্য মুখোশ বাহিনী সন্ত্রাসী কর্তৃক কুদুকছড়ি থেকে অপহৃত হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক দয়া সোনা চাকমাকে নানিয়াচরের মংলা এলাকায় জিম্মি করে রাখা হয়েছে বলে একটি বিশ্বস্ত সূত্রে  খবর পাওয়া গেছে। তাদের মুক্তির জন্য সন্ত্রাসীরা ১০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করেছে বলে সূত্রটি জানিয়েছে।

মংলা এলাকাটি নানিয়াচর উপজেলা সদর হতে ২/৩ কি.মি দক্ষিণে চেঙ্গী নদীর পশ্চিম পাশে অবস্থিত। এর উত্তরে ডাক বাংলার ইসলামপুর আর্মি ক্যাম্প এবং দক্ষিণে বুড়িঘাট আর্মি ক্যাম্প। পাশাপাশি চারিদিক সেটলার পরিবেষ্টিত একটি এলাকা।

গতকাল রবিবার (১৮ মার্চ ২০১৮) সকালে নব্য মুখোশ বাহিনীর সন্ত্রাসীরা রাঙামাটি সদর উপজেলার কুদুকছড়ির আবাসিক এলাকায় হামলা চালিয়ে অস্ত্রের মুখে উক্ত দুই নেত্রীকে অপহরণ করে। এরপর কুদুকছড়ি হতে ৫কি.মি পূর্বে অবস্থিত পেরাছড়া গ্রাম থেকে ইঞ্জিন চালিত নৌকায় করে মংলা এলাকায় তাদের নিয়ে যায় সন্ত্রাসীরা। তাদের নৌকার পিছনে পিছনে ৪ শ গজ দূরত্বে  একটি ট্রলারে করে সেনা সদস্যরা মুখোশদের গার্ড দিয়ে গন্তব্য স্থল পর্যন্ত পৌঁছে দেয় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

নানিয়াচর এলাকার একাধিক মুরুব্বী নাম প্রকাশ না করার শর্তে সিএইচটি নিউজ ডটকমকে বলেন, ‘নব্য মুখোশরা নেত্রীদ্বয়কে অপহরণ করলেও মূলত এর মদদদাতা হচ্ছে কতিপয় সেনা কর্মকর্তা। তারাই কুকুরের মতো সন্ত্রাসীদের লেলিয়ে দিচ্ছে। পিসিপি নেতা রমেলকে যে সেনা কর্মকর্তাদের নির্দেশে নির্যাতন চালিয়ে হত্যা করা হয়েছে তারাই এসব অপহরণ ও সন্ত্রাসী কর্মকাণ্ডে সন্ত্রাসীদের মদদ যুগিয়ে যাচ্ছে’।

এদিকে, মন্টি চাকমা ও দয়া সোনা চাকমা অপহরণের ঘটনায় সর্বস্তরের মানুষের মাঝে তীব্র ক্ষোভ ও ঘৃণার জন্ম দিয়েছে। এ ন্যাক্কারজনক ঘটনায় দেশ বিদেশে মুখোশদের বিরুদ্ধে নিন্দার ঝড় বয়ে যাচ্ছে। অবিলম্বে নেত্রীদ্বয়কে অক্ষত অবস্থায় মুক্তির দাবি জানানো হচ্ছে।

উল্লেখ্য, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা রমেল হত্যাকাণ্ডের প্রতিবাদে জোরালো ভূমিকা পালন করেছিলেন। যার ফলে তিনি সেনাদের রোষানলে পড়েন। পাশাপাশি তিনি নব্য মুখোশদের সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধেও সোচ্চার ছিলেন। এজন্য মুখোশদের সর্দার বর্মা (তপন জ্যোতি চাকমা) মন্টিকে ধর্ষণের হুমকিও দিয়েছিল, যার প্রতিবেদন সিএইচটি নিউজে প্রকাশিত হয়েছিল।
—————–
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More