আওয়ামী লীগের জন্য ভোট প্রার্থনায় সেনা দল

0
1

কাউখালি ।। রাঙামাটির কাউখালিতে এক দল সেনা সদস্য আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের জন্য ভোট প্রার্থনা করছে।

জানা যায়, আজ বুধবার (১৯ ডিসেম্বর) সকালে কাউখালি ক্যাম্প থেকে এক দল সেনা সদস্য নির্বাচনের জন্য নির্ধারিত কেন্দ্র দেখতে নভাঙা, দভাকাবা, বটতলি এলাকায় যায়।

এ সময় সেনারা দোকানে জড়ো হওয়া কিছু লোককে জিজ্ঞেস করে নির্বাচনে তারা কাকে ভোট দেবে। লোকজন উত্তরে কিছু না বলে চুপ করে থাকলে এক সেনা সদস্য তাদেরকে নৌকা মার্কায় অর্থাৎ আওয়ামী লীগকে ভোট দিতে বলেন।

সেনাদের এভাবে আওয়ামী লীগের পক্ষে ভোট চাওয়া নির্বাচনী আচরণবিধির পরিপন্থী।

তবে পার্বত্য চট্টগ্রামের দুই জেলা খাগড়াছড়ি ও রাঙামাটিতে সেনাবাহিনীর একটি মহল নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীদের জিতিয়ে দেয়ার জন্য দীর্ঘদিন ধরে ষড়যন্ত্র চালাচ্ছে বলে অভিযোগ রয়েছে।

তারা আওয়ামী লীগ ছাড়া অন্য কোন দলের প্রার্থীকে এবং বিশেষত খাগড়াছড়িতে ইউপিডিএফ সমর্থিত প্রার্থী নুতন কুমার চাকমার পক্ষে প্রচারণা চালাতে দিচ্ছে না। ইউপিডিএফকে কোথাও সভা সমাবেশ করতে দেয়া হচ্ছে না। সর্বত্র ভয় ও আতঙ্ক ছড়িয়ে দেয়া হয়েছে।

নুতন কুমার চাকমার পক্ষে মনোনয়ন দাখিলের সময় পিসিপি নেতা অমল ত্রিপুরা ও এইচডব্লিউএফ নেত্রী এন্টি চাকমাকে পুলিশ গ্রেফতার করে। তারা এখনো জেলে রয়েছেন।

গত সোমবার খাগড়াছড়ির দেওয়ানপাড়ায় আওয়ামী লীগ সমর্থিত ও সেনা-মদদপুষ্ট জেএসএস সংস্কারবাদীরা নুতন কুমার চাকমার নির্বাচনী প্রচারপত্র ছিনিয়ে নেয়, যা নির্বাচনী আচরণবিধির লঙ্খন ও একটি শাস্তিযোগ্য অপরাধ।

অথচ তারপরও দুর্বৃত্তদের বিরুদ্ধে প্রশাসনের পক্ষ থেকে কোন পদক্ষেপ নেয়া হচ্ছে না।
————–
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.