আগামীকাল মঙ্গলবার খাগড়াছড়ি জেলায় আধাবেলা সড়ক অবরোধ পালন করবে ৮ গণসংগঠন

0

সিএইচটি নিউজ ডটকম
Sorok aborodখাগড়াছড়ি: জাতিসংঘ ঘোষিত ‘ফিলিস্তিন সংহতি দিবসে’ রবিবার (২৯ নভেম্বর) খাগড়াছড়ি জেলা সদরে পূর্ব নির্ধারিত শান্তিপূর্ণ সমাবেশ ও মিছিলে সেনা-পুলিশের হামলার প্রতিবাদে ও আটক হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা ও সদস্য দ্বিতীয়া চাকমাকে আজ সোমবার সন্ধ্যা পর্যন্ত মুক্তি না দেয়ায় আগামীকাল মঙ্গলবার(১ ডিসেম্বর) খাগড়াছড়ি জেলায় আধাবেলা সড়ক অবরোধ কর্মসূচি পালন করবে পার্বত্য চট্টগ্রামে আন্দোলনরত  ৮ গণসংগঠন (পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম, হিল উইমেন্স ফেডারেশন, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ, সাজেক ভূমি রক্ষা কমিটি, সাজেক নারী সমাজ, ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটি ও প্রতিরোধ সাংস্কৃতিক স্কোয়াড)।

আট গণসংগঠনের কনভেনিং কমিটির সদস্য সচিব অংগ্য মারমা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এর সড়ক অবরোধ কর্মসূচি নিশ্চিত করা হয়েছে।

অবরোধ চলাকালে এ্যাম্বুলেন্স, রোগী ও ঔষধ বহনকারী গাড়ী, সংবাদপত্র ও সাংবাদিকদের বহনকারী গাড়ি অবরোধের আওতামুক্ত থাকবে বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

উক্ত অবরোধ কর্মসূচি সফল করার জন্য ৮ গণসংগঠনের পক্ষ থেকে খাগড়াছড়ি জেলা সদর ও উপজেলাসমূহের সকল যান মালিক সমিতি, গাড়ির চালক-শ্রমিক ও সর্বস্তরের জনসাধারণের প্রতি আহ্বান জানানো হয়েছে।

উল্লেখ্য, রবিবার খাগড়াছড়ি সদরের তিনটি স্থানে জাতিসংঘ ঘোষিত ‘ফিলিস্তিন সংহতি দিবসে’ ৮ গণসংগঠন শান্তিপূর্ণ সমাবেশ করতে গেলে খাগড়াছড়ি সদরের মধুপুর ও উপজেলা কার্যালয়ের সামনে সেনা-পুলিশ হামলা চালায় এবং বেধড়ক লাঠিপেটা ও বেয়নেট চার্জ করে নারীসহ ১৪ অধিক জনকে গুরুতর জখম ও আহত করে। এসময় সেনা-পুলিশ সদস্যরা হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নিরূপা চাকমা ও সদস্য দ্বিতীয়া চাকমা আটক করে নিয়ে যায়। আটককৃতদের আজ সোমবার পর্যন্ত ছেড়ে দেওয়া হয়নি।
———————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More