১৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে

আগামীকাল (৫ এপ্রিল) চট্টগ্রামে যুব সমাবেশ করবে গণতান্ত্রিক যুব ফোরাম

0
0
ফাইল ছবি
# ফাইল ছবি

চট্টগ্রাম: আগামীকাল ৫ এপ্রিল, বুধবার পার্বত্য চট্টগ্রামের অগ্রগামী যুব সমাজের সংগঠন গণতান্ত্রিক যুব ফোরামের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে সংগঠনটি চট্টগ্রাম মহানগরের শহীদ মিনার প্রাঙ্গণে যুব সমাবেশের আয়োজন করেছে।

বেলুন উড়িয়ে ও দলীয় সঙ্গীতের মাধ্যমে উক্ত যুব সমাবেশ উদ্বোধন করবেন শহীদ অনিমেষ চাকমার সহধর্মিনী মিন্টি খীসা, শহীদ রুখই মারমার সহধর্মিনী রিতা চাকমা, শহীদ মংশে মারমার পিতা কংজরী মারমা। সমাবেশ শেষে একটি র‌্যালি বের করা হবে। র‌্যালি ডিসি হিল হয়ে নন্দন কানন, প্রেসক্লাব, চেরাগী মোড় প্রদক্ষিণ করে শহীদ মিনারে গিয়ে শেষ হবে।

সমাবেশে গণতান্ত্রিক যুব ফোরামের নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন প্রগতিশীল রাজনৈতিক দল, ছাত্র, যুব ও নারী সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন বলে সংগঠনের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে সমাবেশের সংবাদ সংগ্রহের জন্য প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সংবাদ কর্মিদের (সাংবাদিক, চিত্র সাংবাদিক, টিভি ক্যামেরা সাংবাদিক) সাদর আমন্ত্রণসহ সমাবেশ সফল করতে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করা হয়েছে।

উল্লেখ্য, পার্বত্য চট্টগ্রামের যুব সমাজ যখন দিকভ্রান্ত, গভীর হতাশায় নিমজ্জিত, শাসকগোষ্ঠী ও তাদের দালালরা যখন যুব সমাজেকে মদ-জুয়া-হিরোইন আসক্ত করে সমাজ জাতি ও আন্দোলনকে চিরতরে ধ্বংস করে দিতে উদ্যত, তখনই এক ঐতিহাসিক গুরু দায়িত্ব কাঁধে নিতে আজ থেকে ১৫ বছর আগে ২০০২ সালের ৫ এপ্রিল গণতান্ত্রিক যুব ফোরামের জন্ম হয়েছিলো বীর চট্টলার বুকে।

বহু বাধা মোকাবেলা করে আজ গণতান্ত্রিক যুব ফোরাম পার্বত্য চট্টগ্রামের যুব জনতার মুখপত্রের স্থান দখল করেছে। ২০১১ সালে ভূমি কমিশনের চেয়ারম্যান খাদেমুল ইসলামের নেতৃত্বে আওয়ামীলীগ সরকার যখন পাহাড়ি জনগণের ভিটামাটি দখল করার পাঁয়তারা চালিয়েছিল তখন গণবিরোধী ভূমি কমিশনের বিরুদ্ধে বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও ভূমি কমিশনের অফিস ঘেরাও এর মাধ্যমে সকল ষড়যন্ত্রকে নস্যাৎ করে দিয়েছিলো।

গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক থুইক্যচিং মারমা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
——————

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.