আগামী ৮ মার্চ খাগড়াছড়িতে হিল উইমেন্স ফেডারেশনের যৌন নিপীড়ন বিরোধী সমাবেশ

0
1

সিএইচটিনিউজ.কম
খাগড়াছড়ি প্রতিনিধি: আন্তর্জাতিক নারী দিবস ও হিল উইমেন্স ফেডারেশনের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আগামী ৮ মার্চ ২০১৫ রবিবার খাগড়াছড়ি শহরের টিটিসি মোড়ে যৌন নিপীড়ন বিরোধী সমাবেশ ও র‌্যালী অনুষ্ঠিত হবে।

হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ কর্তৃক যৌথভাবে এ সমাবেশের আয়োজন করেছে। এতে সভাপতিত্ব করবেন এইচডব্লিউএফের সভাপতি নিরূপা চাকমা এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের সভাপতি সোনালী চাকমা।

এছাড়া সাজেক নারী সমাজ ও ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটির নেতৃবৃন্দও সমাবেশে অংশ নেবেন।

অনুষ্ঠান সফল করার লক্ষ্যে দুই সংগঠনের নেতারা বিভিন্ন এলাকায় ও স্কুলে সাংগঠনিক সফর সম্পন্ন করেছেন।

সমাবেশকে লক্ষ্য করে প্রচারিত এক প্রচারপত্রে বলা হয়, “বর্তমানে নারী নির্যাতন একটি সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে। পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে এই নির্যাতনের মাত্রা দিন দিন উদ্বেগজনক হারে বৃদ্ধি পাচ্ছে। পার্বত্য চট্টগ্রামে নারী নির্যাতনের চিত্র সমতলের চাইতে কম ভয়াবহ নয়। গত দুই মাসে পার্বত্য চট্টগ্রামে কমপক্ষে ৯জন পাহাড়ি নারী ধর্ষণ ও ধর্ষণ প্রচেষ্টার শিকার হয়েছেন। গত বছর ধর্ষণ ও ধর্ষণ প্রচেষ্টার শিকার হয়েছিলেন ৩৪জন পাহাড়ি নারী ও শিশু। আমরা মনে করি পার্বত্য চট্টগ্রামে বিশাল সামরিক বাহিনী ও সেটলারদের উপস্থিতির কারণে এসব ঘটনা ঘটছে।”

সম্মেলন সুষ্ঠুভাবে সম্পন্ন ও সফল করার জন্য হিল উইমেন্স ফেডারেশন ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের নেতৃবৃন্দ প্রশাসনসহ সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।

হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মিনাকি চাকমা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
——————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.