আটক দুই পিসিপি নেতার নিঃশর্ত মুক্তির দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল

0
1

সিএইচটিনিউজ.কম
Protest rally in khagrachari, 20.04.2015খাগড়াছড়ি: আটক পিসিপি নেতা রতন স্মৃতি চাকমা ও এলটন চাকমার নিঃশর্ত মুক্তির দাবিতে খাগড়াছড়ি শহরে বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) খাগড়াছড়ি জেলা শাখা।

আজ ২০ এপ্রিল সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে বিক্ষোভ মিছিলটি শহরের পানখাইয়া পাড়া এলাকা থেকে শুরু হয়ে মধুপুর বাজারে গিয়ে শেষ হয়। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার অর্থ সম্পাদক সুনীল ত্রিপুরা।

তিনি বলেন, সরকার সেনাবাহিনী ও পুলিশকে দিয়ে ফ্যাসিস্ট কায়দায় গণতান্ত্রিক কর্মসূচিতে হামলা ও নেতা-কর্মীদের নামে মিথ্যা মামলা রুজু করে আন্দোলন দমনের অপচেষ্টা চালাচ্ছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ১১টি অগণতান্ত্রিক সিদ্ধান্তের মাধ্যমে সরকার একটি বিশেষ মহলকে পার্বত্য চট্টগ্রাম পরিচালনার ভার ন্যস্ত করায় তারা ইচ্ছেমত জনগণের উপর নিপীড়ন চালাচ্ছে।

সুনীল ত্রিপুরা বলেন, সরকারের এটা মনে রাখা উচিত দমন পীড়ন চালিয়ে ন্যায়সঙ্গত আন্দোলন স্তব্দ করা যাবে না। যতই দমন-পীড়ন চালানো হবে ততই আমাদের আন্দোলন তীব্র থেকে তীব্রতর হবে। তিনি সরকারের দমন-পীড়নের বিরুদ্ধে ছাত্র সমাজকে রুখে দাঁড়ানোর আহ্বান জানান।

সমাবেশ থেকে তিনি অবিলম্বে আটক পিসিপি নেতা এল্টন চাকমা ও রতন স্মৃতি চাকমার নিঃশর্ত মুক্তি, সভা-সমাবেশ ও মিছিল-মিটিঙের ওপর বাধা প্রদান ও সেনা হস্তক্ষেপ বন্ধ করা, সেনা শাসন ‘অপারেশন উত্তরণ’ তুলে নেয়া এবং পূর্ণ গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করার দাবি জানান।

উল্লেখ্য, গত ১২ এপ্রিল সর্বজনীন বৈসাবি উদযাপন কমিটির আয়োজিত বৈসাবি উৎসবের শোভাযাত্রার প্রস্তুতিকালে সেনাবাহিনী ও পুলিশ হামলা চালিয়ে পিসিপির খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক এলটন চাকমাকে আটক করে। এর আগে ৪ এপ্রিল নিরবচ্ছিন্ন বিদ্যুত সরবরাহের দাবিতে মিছিল করতে গেলে পুলিশ পিসিপি’র খাগড়াছড়ি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রতন স্মৃতি চাকমাকে আটক করে। আটকের পর তাদের দু’জনকেই মিথ্যা মামলা দিয়ে খাগড়াছড়ি জেলা কারাগারে আটক রাখা হয়েছে।
———————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.