খাগড়াছড়িতে সংবাদ সম্মেলন থেকে পিসিপি'র দুই নেতাকে আটক করেছে সেনাবাহিনী

আটক নেতাদের মুক্তি না দিলে কাল (বৃহস্পতিবার) খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ

0

sorok-aborodখাগড়াছড়ি প্রতিনিধি।। খাগড়াছড়ি জেলা সদরের স্বনির্ভরস্থ ইউপিডিএফ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে সেনাবাহিনী কর্তৃক আটক পিসিপি’র কেন্দ্রীয় সহ সভাপতি বিনয়ন চাকমা ও সাংগঠনিক সম্পাদক অনিল চাকমাকে আজ বুধবারের মধ্যে মুক্তি না দিলে আগামীকাল ৩ নভেম্বর ২০১৬ বৃহস্পতিবার খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ পালনের ঘোষণা দিয়েছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)।

সম্প্রতি গুরুতর অসুস্থ মায়ের সামনে থেকে রাজনৈতিক উদ্দেশ্যে চরম অমানবিকভাবে গ্রেফতারকৃত সাধারণ সম্পাদক বিপুল চাকমার মুক্তির দাবিতে কর্মসূচি ঘোষণার লক্ষ্যে আজ বুধবার (২ নভেম্বর) বিকাল তিনটায় এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ ও কর্মসূচি ঘোষণা শেষে একদল সেনা সদস্য কার্যালয়ে ঢুকে সাংবাদিকদের সামনে থেকে পিসিপি’র উক্ত দুই নেতাকে আটক করে নিয়ে যায়। এ সময় উপস্থত সাংবাদিকরা হতবাক হয়ে যান।

রাত সাড়ে ৭টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তাদেরকে ছেড়ে দেওয়া হয়নি।

পিসিপি’র কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিপুল চাকমা সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে সেনাবাহিনী কর্তক এ আটকের ঘটনাকে গণতান্ত্রিক অধিকারের উপর চরম আঘাত এবং সরকারের ফ্যাসিবাদী শাসনের চূড়ান্ত রূপ বলে মন্তব্য করেছেন। বিবৃতিতে তিনি অবিলম্বে আটক নেতাদের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

বিবৃতিতে তিনি আজ বুধবারের মধ্যে আটক নেতাদের মুক্তি দেয়া না হলে আগামীকাল ৩ নভেম্বর ২০১৬ বৃহস্পতিবার পুরো খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন।
—————–

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More