আনসারদের আভ্যন্তরীণ দ্বন্দ্ব সংঘাত আড়াল করতে সুপরিকল্পিত অপপ্রচারের পরিণাম শুভ হবে না- ইউপিডিএফ

1
0

সিএইচটিনিউজ.কম
গত শনিবার (৪ জুলাই) দীঘিনালায় কথিত ‘ঘাতক’ আনসার সদস্য রফিকুলকে গ্রেফতারের ‘স্থান’ এবং উক্ত ঘটনা নিয়ে ইউপিডিএফ’কে জড়িয়ে একশ্রেণীর প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া রাষ্ট্রীয় বিশেষ সংস্থা কর্তৃক সরবরাহকৃত রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত কাল্পনিক আজগুবি তথ্য পরিবেশন করে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করায় ইউপিডিএফ তীব্র প্রতিবাদ ও আপত্তি জানিয়েছে। ইউপিডিএফ দীঘিনালা ইউনিট এ ধরনের বাস্তবতা বিবর্জিত আজগুবি তথ্য পরিবেশনের নিন্দা জানিয়ে এ ব্যাপারে সতর্ক থাকারও আহ্বান জানিয়েছে।

UPDF flagচৌধুরীপাড়ায় ইউপিডিএফ নেতা প্রীতির বাসায় সেনা সদস্যদের অভিযানে কথিত ‘ঘাতক’ আনসার জওয়ান রফিকুল গ্রেফতারের সংবাদ ইংরেজি দৈনিক (The Daily Star, 5 July 2015) I chtnews24.com নামের একটি অনলাইন নিউজপোর্টাল এ ধরনের সংবাদ পরিবেশন করেছে, যাকে ইউপিডিএফ সর্বৈব মিথ্যা, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত এবং গুরুতর আপত্তিজনক বলেছে।

দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন টিটুকে উদ্ধৃত করে chtnews24.com পরিবেশিত সংবাদ ‘আনসার পোস্ট কমান্ডার নিহত হবার পেছনে ইউপিডিএফ-এর হাত থাকতে পারে’, ওসি’র এ বক্তব্যে ইউপিডিএফ তীব্র প্রতিবাদ জানিয়েছে। এর মাধ্যমে রাষ্ট্রীয় সংস্থাসমূহের দুরভিসন্ধি উন্মোচিত হয়ে পড়েছে বলেও ইউপিডিএফ মন্তব্য করেছে।

সংবাদ মাধ্যমে প্রেরিত প্রতিবাদ লিপিতে ইউপিডিএফ দীঘিনালা ইউনিট দ্ব্যর্থহীনভাবে বলেছে, প্রকৃতপক্ষে চৌধুরীপাড়ায় কথিত ‘ঘাতক’ আনসার জওয়ান রফিকুল ইসলামকে গ্রেফতারের উদ্দেশ্যে ইউপিডিএফ-এর কোন নেতা-কর্মীর বাড়িতে তল্লাশির ঘটনা ঘটে নি। ডেইলি স্টারে ইউপিডিএফ নেতা প্রীতির বাসায় রাইফেল-গুলিসহ আটকের সংবাদ ভুয়া, পুরোপুরি রাজনৈতিক হীন উদ্দেশ্যপ্রণোদিত। এতে পত্রিকাটির সংবাদদাতার গ্রহণযোগ্যতা কমবে, বস্তুনিষ্ঠ সাংবাদিকতা নিয়েও প্রশ্ন ওঠা স্বাভাবিক।

প্রতিবাদ লিপিতে বলা হয়েছে, দীঘিনালা চৌধুরীপাড়ায় অনেক সংগঠনের নেতা-কর্মীর ঘরবাড়ি রয়েছে। এমনকী উপজেলা পর্যায়ে সরকারি দলের নেতা-কর্মীদের বাড়িও রয়েছে চৌধুরীপাড়ায়। একই পাড়ায় বসতি হবার কারণে সম্পূর্ণ মতলববাজি থেকে ইউপিডিএফ কর্মীর বাড়ি থেকে রফিকুল ইসলামকে গ্রেফতারের সংবাদ পরিবেশন করা হয়েছে। পার্বত্য চট্টগ্রামের রাজনৈতিক ঘটনাবলী সম্পর্কে ওয়াকিবহাল যে কারোর বুঝতে বাকী নেই যে, জনগণের অধিকার প্রতিষ্ঠায় নিয়োজিত রাজনৈতিক দল ইউপিডিএফ-কে বেকায়দায় ফেলার মতলবে সুপরিকল্পিতভাবে এ ধরনের হীন অপপ্রচার চালানো হচ্ছে।

ইউপিডিএফ দীঘিনালা ইউনিট দ্ব্যর্থহীনভাবে এ হত্যাকাণ্ডের ঘটনার সাথে নিজেদের সংশ্লিষ্টতা নেই বলে জানিয়ে দিয়েছে। ইউপিডিএফ’কে এ ধরনের রাষ্ট্রীয় সংস্থার আভ্যন্তরীণ দ্বন্দ্ব সংঘাতের ঘটনায় কাল্পনিকভাবে জড়িত করার পরিণাম সরকার বা রাষ্ট্রীয় সংস্থার কারোর জন্য শুভ হবে না বলে কড়া সতর্কবাণী উচ্চারণ করা হয়েছে।

ইউপিডিএফ প্রতিবাদ লিপিতে এও স্মরণ করিয়ে দিয়ে বলেছে যে, দেশে ইতিপূর্বেও আনসার বিদ্রোহ সংঘটিত হয়েছিল, যা সরকার কঠোর হস্তে দমন করলেও তার রেশ কেটে যায় নি, রফিকুল ইসলাম কর্তৃক পোস্ট কমান্ডারকে হত্যা তারই আলামত। বিডিআর বিদ্রোহও ছিল সংস্থাটির ভিতর নানা অনিয়ম ও দুর্নীতির ফলাফল, তার খেসারত দিতে হয়েছে চরমভাবে। দেশে এ ধরনের বিভিন্ন সংস্থায় নানা দুর্নীতি ও অনিয়মের কারণে অসন্তোষ ও ক্ষোভ বিরাজ করছে, তা নিরসনের লক্ষ্যে সুষ্ঠু তদন্তের উদ্যোগ না নিয়ে রাজনৈতিক উদ্দেশ্যে ইউপিডিএফকে তাতে জড়িয়ে কায়েমী স্বার্থবাদী চক্র ভয়াবহ ষড়যন্ত্রে মেতে উঠেছে, ইউপিডিএফ তা থেকে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানিয়েছে।
——————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.