“আমার প্রিয় খাগড়াছড়ির বিবর্ণ মুখ” শীর্ষক চিত্র প্রদর্শনী শুরু

0
0

সিএইচটিনিউজ.কম
Photo exhibition in khagrachariখাগড়াছড়ি: খাগড়াছড়ির অন্যতম জনপ্রিয় পাঠাগার হুয়াঙ বোইও-বার উদ্যোগে আজ ১৯ মার্চ ২০১৫ বৃহস্পতিবার “আমার প্রিয় খাগড়াছড়ির বিবর্ণ মুখ” শীর্ষক তিন দিন ব্যাপী এক স্থির চিত্র প্রদর্শনী শুরু হয়েছে।

খাগড়াছড়ির স্বনির্ভর মাঠে বিকেল ৪:৩০টায় উক্ত প্রদর্শনীর উদ্বোধন করেন শিক্ষাবিদ ও খাগড়াছড়ি মিউনিসিপ্যাল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক প্রজ্ঞাবীর চাকমা।

মূলতঃ বর্ধিঞ্চু খাগড়াছড়ি শহরের পরিবর্তনের দু’একটি ক্ষতিকর দিক ও এ সম্পর্কে শহরবাসীকে সচেতন করে তোলার জন্য এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। এতে আলোকচিত্র শিল্পী ও ডক্যুমেন্টারী ছবি নির্মাতা শুভাশীষ চাকমা ও রিকো চাকমার মোট ৪১টি ছবি স্থান পেয়েছে।

ছবিগুলোতে শহরে যত্রতত্র ফেলা ময়লা আজর্বনার দৃশ্য, সংকীর্ণ নোংরা নর্দমা, পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনার বেহাল অবস্থা, খাগড়ছড়ি নদীর দূষণ ও ভাঙন, নারাঙহিয়া ফিত্তি (বিল) ভরাট করে ঘরবাড়ি নির্মাণ, সরু গলি, যানজট ইত্যাদি দৃশ্য তুলে ধরা হয়েছে।Photo exhibition in khagrachari2

প্রদর্শনীতে খাগড়াছড়ি পৌর সমাজ উন্নয়ন সমন্বয় কমিটির একটি লিফলেটও বিতরণ করা হয়। “আপনার শহর পরিচ্ছন্ন রাখুন, নাগরিক দায়িত্ব পালন করুন” শিরোনামে প্রকাশিত উক্ত প্রচারপত্রে শহরবাসীকে যত্রতত্র ময়লা আবর্জনা ফেলতে নিষেধ করা হয়েছে।

উল্লেখ্য, গত কয়েকদিন ধরে ইউপিডিএফের সহযোগী সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ির নারাঙহিয়া ও খবংপুজ্যায় আবর্জনা পরিষ্কারের কর্মসূচী পালন করছে।

হুয়াঙ বোইও-বার উক্ত স্থির চিত্র প্রদর্শনী ২১ মার্চ পর্যন্ত প্রতিদিন বিকেল তিনটা থেকে সন্ধ্যা পর্যন্ত চলবে।
——————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.