ইউপিডিএফ’র বেতবুনিয়া কার্যালয়ের সাইনবোর্ড খুলে নেয়ার নিন্দা ও প্রতিবাদ

0

রাঙামাটি : ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর রাঙামাটি জেলা সংগঠক সচল চাকমা সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে আজ বুধবার (২৪ মে ২০১৭) দুপুরে সেনাবাহিনী কর্তৃক সংগঠনের বেতবুনিয়া কার্যালয়ের সাইনবোর্ড খুলে নেয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

bibritiবিবৃতিতে তিনি অভিযোগ করে বলেন, আজ দুপুর ২:৩০টার দিকে কাউখালি উপজেলার বেতবুনিয়া বাজারে অবস্থিত ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) কার্যালয়ে রাবার বাগান সেনা ক্যাম্প থেকে একদল সেনা সদস্য ইউপিডিএফ কর্মীদের খোঁজার নামে হানা দেয়। এসময় কার্যালয়টি বন্ধ ছিল। কার্যালয়ে কাউকে না পেয়ে সেনারা চলে যাবার সময় “ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর কার্যালয়” লেখা সাইনবোর্ডটি খুলে নিয়ে যায়।

তিনি বলেন, গণতান্ত্রিক একটি দেশে যে কোন সংগঠনের দেশের যে কোন প্রান্তে কার্যালয় থাকবে, প্রকাশ্যে রাজনৈতিক কার্যক্রম চালাবে তা খুবই স্বাভাবিক ঘটনা। প্রজাতন্ত্রের নাগরিক হিসেবে তা সংবিধান প্রদত্ত মৌলিক গণতান্ত্রিক অধিকারও বটে।

বিবৃতিতে তিনি প্রশ্ন রেখে বলেন, কোন আইন ও ক্ষমতাবলে দেশের সার্বভৌমত্ব রক্ষাকারী বাহিনীর সদস্যরা একটি দলের কার্যালয়ে হানা দিয়ে সাইনবোর্ড খুলে নিতে পারে? দেশে প্রশাসন আইন আদালত থাকতে দেশ রক্ষায় নিয়োজিত সেনাবাহিনীকে কেন একটি রাজনৈতিক দলের কার্যালয়ে হানা দিয়ে সাইনবোর্ড খুলে নেয়ার কাজ করতে হবে?

বিবৃতিতে তিনি ইউপিডিএফ’র বেতবুনিয়া কার্যালয় থেকে সেনাবাহিনী কর্তৃক সাইনবোর্ড খুলে নেয়াকে সংবিধান পরিপন্থী কাজ আখ্যায়িত করে বলেন, সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামে কেন, কি কারণে এবং সংবিধানের কোন আইনের ধারায় নিয়োজিত রয়েছে তা প্রকাশ্যে ঘোষণা দিতে হবে। প্রজ্ঞাপন জারি করতে হবে। দেশবাসীকে তা জানার অধিকার দিতে হবে।

তিনি অবিলম্বে পার্বত্য চট্টগ্রামের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল ইউপিডিএফের বিরুদ্ধে সকল প্রকার রাজনৈতিক দমন-পীড়ন বন্ধ এবং দেশের সংবিধানকে সমুন্নত রেখে দেশ পরিচালনার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

আরো পড়ুন:
>> ইউপিডিএফ’র বেতবুনিয়া অফিসের সাইনবোর্ড খুলে নিল সেনাবাহিনী!

——————
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More