ইউপিডিএফের উদ্যোগে শীতকালীন ফসল কাটার কাজে জনগণকে সহযোগিতা দেয়ার কর্মসূচীতে ব্যাপক সাড়া

0
1

নিজস্ব প্রতিবেদক
সিএইচটিনিউজ.কম

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ), গণতান্ত্রিক যুব ফোরাম(ডিওয়াইএফ), পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) ও হিল উইমেন্স ফেডারেশনের যৌথ উদ্যোগে শীতকালীন ধান কাটার কাজে সাধারণ জনগণকে স্বেচ্ছাশ্রম দিয়ে সহযোগিতা করার কর্মসূচীতে জনগণের ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে।এলাকার জনগণ এ কর্মসূচিকে পূর্ণ সমর্থন জানিয়ে এ ধরনের উদ্যোগ গ্রহণের জন্য ইউপিডিএফকে ধন্যবাদ জানিয়েছেন। অনেকে ধান কাটার কাজে সহযোগিতা পেতে সংগঠনের নেতা-কর্মীদের কাছে ছুটে আসছেন। যতদুর সম্ভব ইউপিডিএফ ও তিন সংগঠনের নেতা-কর্মীরা স্বেচ্ছাশ্রম দিয়ে জনগণকে সহযোগিতা দেয়ার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানিয়েছেন খাগড়াছড়ি সদর এলাকায় কর্মসূচিতে নেতৃত্বদানকারী ইউপিডিএফ নেতা অংসাচিং মারমা।

তিনি জানান, সপ্তাহ ব্যাপী এ কর্মসূচিতে গতকাল খাগড়াছড়ি সদরের সিঙ্গিনালা এলাকায় ৩ জন কৃষকের জমিতে ধান কাটা ও উত্তোলনের কাজ করেছে সংগঠনের নেতা-কর্মীরা। এ এলাকায় আজও ধান কাটা ও উত্তোলনের কাজ ভালোভাবে চলেছে।

অপরদিকে দিঘীনালায় গতকাল বৃহস্পতিবার প্রায় ৬ কানির মতো জমিতে ধান কাটার কাজ সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন সেখানে ফসল উত্তোলন কাজে দায়িত্বরত পাহাড়ি ছাত্র পরিষদের সাবেক সভাপতি অংগ্য মারমা। আজ শুক্রবার দিঘীনালার কৃপাপুর ও শান্তিপুর এলাকায় ধান কাটার কাজ করা হয়েছে বলে তিনি জানান।

এছাড়া রামগড় উপজেলায়ও আজ শুক্রবার থেকে এ কর্মসূচি শুরু হয়েছে। সকালে কালাপানি হেডম্যান পাড়ায় এ কর্মসূচি শুরু হয়। গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সদস্য জিকো ত্রিপুরা এ ফসল কাটার কাজে নেতৃত্ব দিচ্ছেন। এতে এলাকার যুব সমাজ ও সংগঠনের স্থানীয় কর্মীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছেন।

——————

 

 

 


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.