ইউপিডিএফের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকীতে চট্টগ্রামে আলোচনা সভা

0
0

চট্টগ্রাম : পূর্ণস্বায়ত্তশাসন দাবিতে আপোষহীনভাবে আন্দোলনরত পার্বত্য চট্টগ্রামের অন্যতম প্রভাবশালী রাজনৈতিক দল  ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)’র ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ ২৬ ডিসেম্বর ২০১৭, মঙ্গলবার ইউপিডিএফ ও গণতান্ত্রিক যুব ফোরাম নগর শাখার যৌথ উদ্যোগে চট্টগ্রাম নগরীতে এক আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

সভার শুরুতে জুম্ম জাতির অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে আত্মদানকারী বীর শহীদদের স্মরণে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

গণতান্ত্রিক যুব ফোরাম চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি থুইক্যচিং মারমার সভাপতিত্বে ও সংগঠনটির সাধারণ সম্পাদক সুকৃতি চাকমার সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, ইউপিডিএফ’র কেন্দ্রীয় সদস্য উজ্জ্বল স্মৃতি চাকমা, যুব ফোরাম নগর শাখার সহ-সভাপতি শুভ চাক, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) নগর শাখার সভাপতি পলাশ চাকমা ও চ.বি শাখার সভাপতি সুনয়ন চাকমা।

ইউপিডিএফ নেতা উজ্জ্বল স্মৃতি চাকমা বলেন, ১৯৯৮ সালে ২৬ ডিসেম্বর শুন্য থেকে শুরু হওয়া ইউপিডিএফ সুদক্ষ নেতৃত্বের কারণে দীর্ঘ ১৯ বছরে পার্বত্য চট্টগ্রামে নিপীড়িত জনগণের নির্ভরযোগ্য রাজনৈতিক সংগঠনে পরিণত হয়েছে। রাজনৈতিকভাবে মোকাবেলায় ব্যর্থ হয়ে সরকার এখন ইউপিডিএফের উপর নিষ্ঠুর দমন-পীড়ন ও নানা ষড়যন্ত্র অব্যাহত রেখেছে।

দমন-পীড়ন চালিয়ে নিপীড়িত জনগণের মুক্তির আন্দোলন স্তব্ধ করা যাবে না উল্লেখ করে  তিনি আরও বলেন, পাকিস্তানি শাসকগোষ্ঠী এ দেশের মুক্তিকামী জনগণকে দমিয়ে রাখতে চেয়েছিল কিন্তু পারেনি। তিনি সরকারকে রাজনৈতিক ইতিহাস থেকে শিক্ষা নেওয়ার জন্য আহবান জানান।

সভায় অন্যান্য বক্তারা অভিযোগ করে বলেন, পার্বত্য চট্টগ্রাম থেকে পাহাড়ি জাতিসত্তা ধ্বংসের জন্য শাসকগোষ্ঠী প্রতিনিয়ত ষড়যন্ত্র করেই চলেছে। তারা শাসকগোষ্ঠীর সকল ষড়যন্ত্র মোকাবেলা করে আন্দোলনকে এগিয়ে নেওয়ার তীব্র প্রত্যয় ব্যক্ত করেন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.