ইউপিডিএফ নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে কাউখালীতে তিন সংগঠনের বিক্ষোভ

0
0

কাউখালী (রাঙামাটি) : মন্টি-দয়াসোনা’র অপহরণকারী সন্ত্রাসী তপন জ্যোতি চাকমা বর্মা ও গডফাদার শক্তিমান চাকমা হত্যাকান্ডে হীন রাজনৈতিক স্বার্থ হাসিলের লক্ষ্য ইউপিডিএফ সভাপতি প্রসিত বিকাশ ও অন্যান্য নেতাকর্মী,সমর্থকদের বিরুদ্ধে ষড়যন্ত্রমমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের প্রত্যাহারের দাবিতে কাউখালিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিক যুব ফোরাম কাউখালি থানা শাখা।

আজ শুক্রবার (১১ মে ২০১৮) কাউখালি উপজেলার ডাব্বো এলাকার বৃন্দাবন রাস্তামাথা থেকে মিছিলটি শুরু হয়ে বৃন্দাবন বাজার ঘুরে একই স্হানে এসে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

গনতান্ত্রিক যুব ফোরামের কাউখালি থানা শাখার সভাপতি অংসি মারমার সভাপতিত্বে ও পিসিপি নেতা নয়ন চাকমার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন পিসিপি রাঙ্গামাটি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক কংচাই মারমা, হিল উইমেন্স ফেডারেশন কাউখালি থানা শাখার সভাপতি রুপসি চাকমা।

বক্তরা অভিযোগ করেন বলেন, শাসকগোষ্ঠি তার কায়েমি স্বার্থ হাসিলের জন্য গত ৩ ও ৪ মে নান্যাচরে তার নিয়োজিত রাষ্ট্রীয় বাহিনীকে দিয়ে শক্তিমান চাকমা ও নব্য মুখোশ বাহিনীর সর্দার তপন জ্যোতি চাকমা(বর্মা)সহ ৬ জনকে হত্যা করে তার দায় ষড়যন্ত্রমূলকভাবে ইউপিডিএফ’ ওপর চাপাচ্ছে। মৃত্যুর আগ পর্যন্ত বর্মা ও শক্তিমান চাকমা সেনাবাহিনীর সহযোগিতায় পার্বত্য চট্টগ্রামে অরাজকতা সৃষ্টি করেছে। দুই দালালকে সেনাবাহিনী হত্যা করে এখন ইউপিডিএফ এর উপর মিথ্যা মামলার বোঝা চাপিয়ে দিছে।

বক্তারা আরো বলেন, নান্যাচর ঘটনাকে পুঁজি করে বর্তমানে সারা পার্বত্য চট্টগ্রামে যৌথ বাহিনী অভিযানের নামে সাধারণ জনগণের উপর অত্যাচার শুরু করেছে। বিভিন্ন এলাকায় জনপ্রতিনিধিসহ সাধারণ জনগণের ঘরবাড়িতে বাড়িতে তল্লাশি চালিয়ে হয়রানি করা হচ্ছে।

সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।
——————
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.