ইউপিডিএফ নেতা প্রসিত খীসার মা চঞ্চলা খীসার জীবনাবসান, সর্বস্তরের জনগণের শ্রদ্ধা নিবেদন

0
3
খাগড়াছড়ি প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম
 
পার্বত্য চট্টগ্রামের অন্যতম আঞ্চলিক রাজনৈতিক দল ইউনাইটেড পিপল্‌স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) সভাপতি প্রসিত বিকাশ খীসার মা চঞ্চলা খীসা গতকাল ১৬ অক্টোবর বুধবার দুপুর সোয়া ১টায়(১.১৫টা) ঢাকায় বারডেম হাসপাতালে চিকিসাধীন অবস্থায় মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি বেশ কয়েকদিন ধরে কিডনী সমস্যাসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। রাতে ঢাকা থেকে তার মরদেহ খাগড়াছড়ির নিজ বাড়ি অনন্ত মাষ্টার পাড়ায় নিয়ে আসা হয়। তার মৃত্যুতে পরিবারের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।
আজ ১৭ অক্টোবর বৃহস্পতিবার সকাল থেকে সর্বস্তরের জনগণ তাকে এক নজর দেখতে তাঁর বাড়িতে ছুটে আসেন এবং ফুল দিয়ে শেষ শ্রদ্ধা নিবেদন করেন।ইউপিডিএফ, গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের কেন্দ্রীয় নেতৃবৃন্দ পুষ্পমাল্য অর্পণ করে চঞ্চলা খীসার প্রতি শেষ শ্রদ্ধা জানান।

আগামীকাল ১৮ অক্টোবর শুক্রবার দুপুরে চঞ্চলা খীসার শেষকৃত্যানুষ্ঠান অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে সকালে ধর্মীয় অনুষ্ঠানাদি সম্পন্ন করা হবে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

চঞ্চলা খীসার সংক্ষিপ্ত পরিচিতি:
চঞ্চলা খীসা(৬৯), স্বামী-অনন্ত বিহারী খীসা। পিতার নাম-মৃত চিত্ত রঞ্জন চাকমা, মাতার নাম- সুষমা বালা চাকমা। তিনি ১৯৪৪ সালের ২১ ডিসেম্বর খাগড়াছড়ি সদরের মহাজন পাড়ায় জন্মগ্রহণ করেন। তিন ভাই চার বোনের মধ্যে অর্থাৎসাত ভাইবোনের মধ্যে তিনি সবার বড়। চঞ্চলা খীসা ১ মেয়ে ও তিন ছেলের জননী। তাঁর ছেলে-মেয়েরা হলেন পুষ্পিতা খীসা, প্রসিত বিকাশ খীসা, প্রদীপ্ত খীসা ও অভিজ্ঞান খীসা।

—-
Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.