ইউপিডিএফ সংগঠক মিঠুন চাকমাকে গ্রেফতারের প্রতিবাদে খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ

0

12.07.2016, khagrachari protest2খাগড়াছড়ি : ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর সংগঠক মিঠুন চাকমাকে অন্যায়ভাবে গ্রেফতারের প্রতিবাদে ও তাঁকে নিঃশর্ত মুক্তির দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পরিষদ (পিসিপি), গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশন।

আজ মঙ্গলবার (১২ জুলাই ২০১৬) দুপুর ১.০০টার সময় তিন সংগঠনের খাগড়াছড়ি জেলা শাখার উদ্যোগে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলটি খাগড়াছড়ি বাজার থেকে শুরু হয়ে স্লুইচ গেটে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যেমে শেষ করা হয়। এতে পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক তপন চাকমা বক্তব্য রাখেন।

তিনি বলেন, গতকাল দিবাগত রাত আনুমানিক ১টায় পরিকল্পিতভাবে খাগড়াছড়ি জেলা এএসপি রইস উদ্দিনের নেতৃত্বে ৪০-৫০ জনের একদল পুলিশ পাহাড়ি ছাত্র পরিষদ ও গণতান্ত্রিক যুব ফোরামের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও ইউপিডিএফের একনিষ্ট সংগঠক মিঠুন চাকমাকে নিজ বাড়ি থেকে অন্যায়ভাবে আটক করেছে। রাতের আঁধারে এ ধরনের আটকের ঘটনাকে সরকারের ফ্যাসিবাদী আক্রমণের বহিঃপ্রকাশ বলে তিনি মন্তব্য করেন।

তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে স্বরাষ্ট্রমন্ত্রণালয় কতৃক দমনমূলক অগণতান্ত্রিক “১১ নির্দেশনা” জারি করার পর থেকে পার্বত্য চট্টগ্রামে প্রতিনিয়ত জুম্ম জনগণের উপর অন্যায়ভাবে দমন পীড়ন চালিয়ে যাচ্ছে। সরকার গণতান্ত্রিক আন্দোলনকে ধ্বংস করে দেয়ার জন্য একের পর এক ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনসমূহের নেতা-কর্মীদের বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলা দিয়ে অন্যায়ভাবে ধরপাকড় চালাচ্ছে।

তিনি অবিলম্বে অগণতান্ত্রিক “১১ নির্দেশনা” বাতিল এবং মিঠুন চাকমাকে নিঃশর্ত মুক্তি ও তার বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।
—————-

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More