এইচএসসি পরীক্ষাকেন্দ্র বাতিলের দাবিতে খাগড়াছড়ি সরকারি কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

0
0

সিএইচটি নিউজ ডটকম
Khgstudent rally,06.03.2016খাগড়াছড়ি
: খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে এইচএসসি পরীক্ষাকেন্দ্র বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে খাগড়াছড়ি সরকারি কলেজের ২০১৬ সালের এইচএসসি পরীক্ষার্থীরা। বিক্ষোভ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি দিতে গেলে জেলা প্রশাসক কর্মস্থলে না থাকায় স্মারকলিপি দিতে পারেননি বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

রবিবার (৬ মার্চ) সকাল সাড়ে ১১ টায় খাগড়াছড়ি সরকারি কলেজের দক্ষিণ গেট থেকে বিক্ষোভ মিছিল বের করে চেঙ্গী স্কোয়ার, শাপলা চত্বর হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে বিক্ষোভ সমাবেশ করে পরীক্ষার্থীরা। সমাবেশে এইচএসসি পরীক্ষার্থী এডিসন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন রনেল চাকমা, তপন চাকমা ও অরিন্দম কৃষ্ণ দে প্রমুখ।

সমাবেশে আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, প্রতিবছর আমরা খাগড়াছড়ি সরকারি মহিলা কলেজ কেন্দ্রে পরীক্ষা দিয়ে আসছি। এ বছর হঠাৎ পরীক্ষাকেন্দ্র পরিবর্তন করে খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজে স্থানান্তর করা হয়েছে। সেখানে পরীক্ষার্থীদের সাথে শিক্ষকরা বৈষম্যমূলক আচরণ করে। এছাড়া সামরিক নিয়ন্ত্রন থাকায় মানসিক চাপ এবং বিভিন্ন ভয়ভীতির কারণে পরীক্ষার্থীদের ভাল ফলাফল হয়না বলে উল্লেখ করেন। এ সময় শিক্ষার্থীরা খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজ পরীক্ষাকেন্দ্রে পরীক্ষার্থীদের প্রতিষ্ঠানের নিয়ম মানতে বাধ্য করায় পরীক্ষার্থীরা বিব্রতবোধ করেন এবং নানা মানসিক চাপের সম্মুখীন হন বলে অভিযোগ করেন।

শিক্ষার্থীলা অবিলম্বে খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে এইচএসসি পরীক্ষা কেন্দ্র বাতিলের দাবি জানান।

সমাবেশ শেষে এইচএসসি পরীক্ষার্থী রনেল চাকমার নেতৃত্বে একটি প্রতিনিধি দল জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রীকে স্মারকলিপি প্রদান করতে যায়। কিন্তু জেলা প্রশাসক কর্মস্থলে উপস্থিত না থাকার কারণে তারা স্মারকলিপি দিতে পারেনি। আগামী সোমবার(৭ মার্চ) স্মারকলিপি প্রদান করা হবে বলে শিক্ষার্থীরা জানিয়েছেন।
—————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.