কলেজ ছাত্রী ইতি চাকমা হত্যার ঘটনা তদন্তে সিআইডি

0
8

CID investeget on Eti killngখাগড়াছড়ি প্রতিনিধি।। খাগড়াছড়ি সরকারি কলেজের ছাত্রী ইতি চাকমা হত্যার ঘটনার রহস্য উদঘাটনে সিআইডি তদন্তে নেমেছে। আজ বৃহস্পতিবার (২ মার্চ) সিআইডির চট্টগ্রাম বিভাগের ইন্সপেক্টর মিতশ্রী বড়ুয়ার নেতৃত্বে চার সদস্যের একটি দল ঘটনাস্থলে গিয়ে আলামত সংগ্রহ করেছেন বলে জানা গেছে।

প্রসঙ্গত গত সোমবার রাত ৯টার দিকে খাগড়াছড়ি জেলা শহরের শান্তিনগরস্থ আরামবাগ নামক স্থানে বোনের জামাই অটল চাকমার ভাড়া বাসায় দুর্বৃত্তরা গলাকেটে হত্যা করে খাগড়াছড়ি সরকারি কলেজের এইচএসসি পরীক্ষার্থী ইতি চাকমাকে। এ ঘটনায় নিহত ইতি চাকমার বড় বোন জোনাকি চাকমা বাদী হয়ে খাগড়াছড়ি সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ঘটনার দুই দিন অতিক্রান্ত হলেও হত্যাকাণ্ডের প্রকৃত রহস্য পুলিশ এখনো উদ্ধার করতে পারেনি। ফলে খুনীরা রয়েছে ধরাছোঁয়ার বাইরে। পুলিশ ঘটনায় জড়িত সন্দেহে অমর কান্তি চাকমা ওরফে গণতোষ নামে এক ব্যক্তিকে আটক করলেও প্রকৃত অর্থে সে ঘটনায় জড়িত কিনা তা এখনো পরিষ্কার নয়।

এদিকে, অমর কান্তি চাকমাকে আটকের মাধ্যমে প্রকৃত অপরাধীদের আড়াল করার চেষ্টা চলছে কিনা তা নিয়েও সচেতন মহলে নানা সন্দেহ ও প্রশ্ন দেখা দিয়েছে।sbpb-kkb

অপরদিকে, ইতি চাকমা হত্যাকারী প্রকৃত অপরাধীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে প্রতিবাদ-বিক্ষোভ অব্যাহত রয়েছে। পার্বত্য চট্টগ্রামের বাইরে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ইতি হত্যার প্রতিবাদ ও অপরাধীদের গ্রেফতারের দাবি জানাচ্ছেন।

আজ বৃহস্পতিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে।
——————

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.