কাউখালীতে উপজেলা নির্বাচন পরবর্তী সহিংসতা বন্ধের দাবিতে অর্জুন মনি চাকমার সংবাদ সম্মেলন

0
7

সিএইচটিনিউজ.কম
Rangamato-press-con-pic00
রাঙামাটি: রাঙামাটির কাউখালী উপজেলা নির্বাচন পরবর্তী বিজয়ী আওয়ামীলীগ প্রার্থীর কর্মী সমর্থকদের প্রতি সহিংসতা বন্ধের আহ্বান জানিয়েছেন পরাজিত স্বতন্ত্র প্রার্থী অজুর্ন মনি চাকমা। তিনি অভিযোগ করে বলেন বিজয়ী প্রার্থীর কর্মী-সমর্থকদের হামলার কারনে বেতবুনিয়া ও কলমপতি ইউনিয়নে অনেক লোকজন বাড়ী ছাড়া হয়েছেন।

আজ রবিবার বিকাল সাড়ে ৩টায় শহরের স্থানীয় একটি রেস্টুরেন্টে আয়েজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। এসময় অর্জন মনি চাকমার প্রধান নির্বাচনী এজেন্ট অটুট দেওয়ানসহ সমর্থকরা উপস্থিত ছিলেন।

নির্বাচনে সরকার দলীয় প্রার্থীর পক্ষে ব্যাপক জাল ভোট প্রদানের অভিযোগ এনে অর্জুন মনি চাকমা আরও বলেন, প্রশাসনের পরোক্ষ সহায়তায় তার বিজয় ছিনিয়ে নেয়া হয়েছে। তারপরও তিনি পরাজয় মেনে নিয়েছেন। কিন্তু তবুও আমাদের বেশ কয়েকজন সমর্থক মো. কামাল হোসেন, দুলাল ড্রাইবার, কাশেম, সোগির আহমেদ, মানিক, ধলামিয়া, গোলাপুর রহমান, তোফাজ্জেল হোসেন, রুবেলকে ব্যাপক মারধর করে আহত করেছে। তাছাড়া বিভিন্ন রকম হুমকি ধমকিও দিয়ে যাচ্ছে ক্ষমতাশীল দলের ক্যাডারা। নিরাপত্তাহীনতার কারণে আবার অনেকেই বাড়ি ছাড়া রয়েছে।

অজুর্ন মনি চাকমা আরও দাবি করেন শনিবার নির্বাচনের দিন বিকালে ও আজ রবিবার বিজীয় ঘোড়া মার্কা প্রার্থী এসএম চৌধুরীর লোকজনেরা হামলা চালিয়ে ৮ জন আহত হয়েছেন। এরা হলেন, কামাল হেসেন, মানিক, রুবেল, কাশেম, নাসির, দোলোয়ার, নয়ন, তোফাজ্জল মিস্ত্রি। যুবলীগের নেতা মাঈন উদ্দীন খোকনের নেতৃত্বে এ হামলা চালানো হয়েছে। আহতরা সবাই রাঙামাটি জেনারেল হাসাতলে ভর্তি রয়েছেন।

তিনি নির্বাচন পরবর্তী সময়ে তার পক্ষের কর্মী সমর্থকদের উপর হামলা বন্ধ করে এলাকায় শান্তি পুর্ন পরিবেশ বজায় রাখতে বিজয়ী প্রার্থী কর্মী-সমর্থক ও প্রশাসনের সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.