হিল উইমেন্স ফেডারেশন ও নারী সংঘের বিবৃতি

কাপ্তাইয়ে পাহাড়ি কিশোরীকে গণধর্ষণের নিন্দা ও প্রতিবাদ

0
2

সিএইচটি নিউজ ডটকম
রাঙামাটি: পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের সভাপতি সোনালী চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রিনা চাকমা আজ ১৭ ডিসেম্বর বৃহস্পতিবার এক যুক্ত বিবৃতিতে রাঙামাটির কাপ্তাইয়ে নবম শ্রেণীর ছাত্রী এক পাহাড়ি (চাকমা) কিশোরীকে গণধর্ষণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে চার ধর্ষককে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানিয়েছেন।

Bibrityবিবৃতিতে তারা বলেন, গত ১৬ ডিসেম্বর ভোর ৫টার দিকে ওই কিশোরী প্রতিদিনের মতো কাপ্তাই সুইডেন পলিটেকনিক্যাল ইনস্টিটিউট (বিএসপিআই) সড়কে হাঁটতে বের হয়। এ সময় একটি অটোরিকশা থেকে নেমে ৪ জন লোক (বাঙালি) তার মুখ চেপে জোরপূর্বক অটোরিকশায় তুলে শহীদ মোয়াজ্জেম নৌ ঘাঁটি সড়কে নিয়ে যায়। তারপর পাশের জঙ্গলে নিয়ে তাকে ধর্ষণ করে। বর্তমানে তাকে রাঙামাটি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পার্বত্য চট্টগ্রামে ধর্ষণসহ নারীর উপর যৌন সহিংসতা বৃদ্ধি পেয়েছে উল্লেখ করে বিবৃতিতে তারা আরো বলেন, অপরাধীদের শাস্তি না হওয়ায় পর পর এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা ঘটে চলেছে।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন,“পার্বত্য চট্টগ্রাম থেকে সেনাবাহিনী ও সেটলারদের প্রত্যাহার না করা পর্যন্ত এবং পূর্ণস্বায়ত্তশাসনের মাধ্যমে জনগণের অধিকার অর্জিত না হওয়া পর্যন্ত পাহাড়ি নারীদের নিরাপত্তা নিশ্চিত হবে না”।
——————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.