কাপ্তাইয়ে সন্তু গ্রুপ কর্তৃক যুব ফোরাম নেতার স্ত্রীকে অপহরণ, পরে উদ্ধার

0
2

সিএইচটিনিউজ.কম
Kidnap-2রাঙামাটির কাপ্তাই উপজেলার বরইছড়ি এলাকা থেকে জেএসএস সন্তু গ্রুপের সন্ত্রাসী কর্তৃক গণতান্ত্রিক যুব ফোরামের চট্টগ্রামস্থ চাঁদগা থানা শাখার সাংগঠনিক সম্পাদক সোহেল চাকমার স্ত্রী সুমিতা চাকমা অপহরণের পর উদ্ধার হয়েছেন। সন্ত্রাসীরা তার মুক্তির জন্য সোহেল চাকমার কাছ থেকে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করলেও পরে পুলিশ তাকে উদ্ধার করতে সক্ষম হয়।

আজ বুধবার ২৪ সেপ্টেম্বর সকালে কাপ্তাই-এর চিৎমরম বৌদ্ধ বিহার থেকে ধর্মীয় কাজ শেষে ফেরার পথে বরইছড়ি নামক স্থানে আগে থেকে ওঁৎ পেতে থাকা সন্তু গ্রুপের সন্ত্রাসীরা সুমিতা চাকমাকে জোরপূর্বক টেনে হেঁচড়ে নিয়ে যায়। পরে সন্ত্রাসীরা তাকে স্থানীয় একটি ক্লাবে নিয়ে যাবার সময় তিনি চিৎকার দিলে আশে-পাশে থাকা পুলিশ তাঁকে উদ্ধার করে। সন্ত্রাসীদের টানা-হেঁচড়ায় তাঁর পরনের কাপড়-চোপড় ছিড়ে যায়। এ সময় পুলিশ অপহরণকারী এক সদস্যকে আটক করলেও পরে সন্তু গ্রুপ পুলিশের কাছ থেকে তাকে ছাড়িয়ে নিয়ে যায়।

গণতান্ত্রিক যুব ফোরাম চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি জিকো মারমা ও চাদগাঁ থানা শাখার সভাপতি শুভ চাক এক যুক্ত বিবৃতিতে সুমিতা চাকমাকে অপহরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

নেতৃদ্বয় অভিযোগ করে বলেন, চট্টগ্রাম মহানগরের চাদগাঁ থানাধীন বাস সিগনেলে অবস্থানরত জ্ঞান চাকমা নামে জনৈক বৈদ্যর স্ত্রী কৌশলে সুমিতা চাকমাকে চিৎমরম বৌদ্ধ বিহারে নিয়ে গেলে আগে থেকে প্রস্তুত হয়ে থাকা সন্তু গ্রুপের সন্ত্রাসীরা তাকে অপহরণ করে। এ ঘটনার সাথে উক্ত বৈদ্যের স্ত্রী ছাড়াও বাস সিগনেলে অবস্থানরত সন্তু গ্রুপের নভঃজ্যোতি, সুবাস, সুরেশ ও মিন্টুও জড়িত রয়েছে।

ডিওয়াইএফ নেতৃবৃন্দ অবিলম্বে অপহরণকারী সন্তু গ্রুপের সদস্য ও তাদের সহযোগীদের গ্রেফতারপূর্বক তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের কাছে জোর দাবি জানান।
—————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.