কৃত্তিকা ত্রিপুরা হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে চট্টগ্রামে পিসিপি ও যুব ফোরামের বিক্ষোভ

0
9

চট্টগ্রাম : পার্বত্য জেলা খাগড়াছড়ির দীঘিনালায় ৫ম শ্রেণীর ছাত্রী কৃত্তিকা ত্রিপুরাকে ধর্ষণ ও পৈশাচিক কায়দায় হত্যার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে চট্টগ্রাম নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে গণতান্ত্রিক যুব ফোরাম ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)।

বিক্ষোভ মিছিলটি আজ শুক্রবার (৩ আগস্ট ২০১৮) বিকাল সাড়ে ৩টায় নগরীর ডিসি হিল থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রেস ক্লাব হয়ে চেরাগী মোড়ে গিয়ে সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

ছাত্রনেতা মিঠন চাকমার সঞ্চালনায় মিছিল পরবর্তী অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, যুব ফোরামের নগর সভাপতি থুইক্যচিং মারমা ও পিসিপি চবি শাখার সভাপতি সুনয়ন চাকমা।

সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, গত ২৮ জুলাই দিনে-দুপুরে খাগড়াছড়ি-দীঘিনালা সড়কের ৯ মাইলের ত্রিপুরাপাড়ায় সেটেলাররা ৫ম শ্রেণীর ছাত্রী কৃত্তিকা ত্রিপুরাকে ধর্ষণের পর তার দুই হাত ভেঙে দেয় এবং পৈশাচিক নির্যাতন চালিয়ে নির্মমভাবে হত্যা করে।

বক্তারা আরও বলেন, পার্বত্য চট্টগ্রামে সেনা-সেটলার উপস্থিতি কারণে পাহাড়ি নারীরা ঘরে-বাইরে কোথাও নিরাপদ নয়। পাহাড়ে প্রতিনিয়ত নারী ধর্ষণ, অপহরণ ও খুনের ঘটনার সাথে সেনা-সেটলার প্রত্যক্ষভাবে জড়িত থাকার পরও শাসকশ্রেণী অপরাধীদের বিচারের আওতায় না এনে “দুষ্টের পালন, শিষ্টের দমন” নীতি অবলম্বন করেই চলেছে।

বক্তারা অবিলম্বে কৃত্তিকা ত্রিপুরাকে ধর্ষণ ও হত্যার সাথে জড়িত সকলকে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানসহ পাহাড় থেকে অঘোষিত সেনা শাসন প্রত্যাহার ও সেটেলারদের সমতলে সম্মানজনকভাবে পূনর্বাসন করার জন্য সরকারের নিকট জোর দাবি জানান।

সমাবেশ থেকে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের প্রতি্ সমর্থন জানানো হয়।
——————-
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.