খাগড়াছড়িতে পাহাড়ি নারীকে গণধর্ষণের প্রতিবাদে গুইমারায় পিসিপি’র বিক্ষোভ

0
26

গুইমারাা প্রতিনিধি ।। খাগড়াছড়িতে পাহাড়ি নারীকে গণধর্ষণ ও লুটপাটের প্রতিবাদে গুইমারায় বিক্ষোভ প্রদর্শন করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)

আজ শনিবার (২৬ সেপ্টেম্বর ২০২০) বেলা ১১টার সময় গুইমারা সদর ইউনিয়নে পিসিপি’র গুইমারা ও মাটিরারাঙ্গা শাখা যৌথভাবে এই বিক্ষোভ কর্মসূচি পালন করে।

বিক্ষোভ সমাবেশে পিসিপি’র মাটিরাঙ্গা উপজেলা শাখার সহ-সভাপতি অনিমেষ চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা শাখার সভাপতি শান্ত চাকমা ও গুইমারা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক স্বপন চাকমা।

বক্তারা পার্বত্য চট্টগ্রাম একের পর এক পাহাড়ি নারী ধর্ষণ ঘটনায় রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা রয়েছে অভিযোগ করে বলেন, এ যাবত যত পাহাড়ি নারীর উপর ধর্ষণের ঘটনা ঘটেছে তার কোনটিরই সঠিক বিচার কিংবা অপরাধীদের দৃষ্টান্তমূলক কোন সাজা হয়নি। বরং রাষ্ট্রীয় প্রশাসন ও সরকার দলীয় লোকজন অপরাধীদের রক্ষায় নানা কলাকৌশল গ্রহণ করে থাকে। যার কারণে ধর্ষণকারী নির্বিঘ্নে ধর্ষণের মতো জঘন্য কাজ করে যাচ্ছে।

বক্তারা অবিলম্বে বলপিয়ে আদামে পাহাড়ি নারীকে গণধর্ষণ ও লুটপাটের সাথে জড়িত সকলকে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি, নারী ধর্ষণে রাষ্ট্রীয় মদদদান বন্ধ করা এবং নারীদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.