খাগড়াছড়িতে পাহাড়ি নারীকে গণধর্ষণের প্রতিবাদে রামগড়ে পিসিপি’র বিক্ষোভ

0
49

রামগড় প্রতিনিধি ।। খাগড়াছড়ি সদরের বলপিয়ে আদামে পাহাড়ি নারীকে গণধর্ষণ, ডাকাতি, লুটপাটের প্রতিবাদে এবং গণধর্ষণের সাথে জড়িত সেটলারদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) রামগড় উপজেলা শাখা।

আজ রবিবার (২৭সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে রামগড়ের যৌথ খামার যাত্রী ছাউনী থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে বাজারে গিয়ে সমাবেশে মিলিত হয়। এতে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন পিসিপি’র রামগড় উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক বাহাদুর ত্রিপুরা।

তিনি বলপিয়ে আদামে সংঘটিত গণধর্ষণ ও লুটপাটের ঘটনা পরিকল্পিতভাবে করা হয়েছে অভিযোগ করে বলেন, সরকার পার্বত্য চট্টগ্রামে জাতিগত নিপীড়নের নীলনক্সার অংশ হিসেবে প্রতিনিয়ত নারী ধর্ষণ-নির্যাতন, দমন-পীড়ন, খুন, গুমের মতো ঘটনা জারি রেখেছে। যার কারণে পার্বত্য চট্টগ্রামে এ যাবত সংঘটিত ধর্ষণ, ধর্ষণের পর হত্যার সুষ্ঠু বিচার হচ্ছে না।

তিনি নারী নির্যাতনসহ সকল ধরনের অন্যায়-অবিচারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে রুখে দাঁড়ানোর জন্য ছাত্র সমাজসহ সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান।

সমাবেশে থেকে তিনি ধর্ষকদের রক্ষায় টালবাহানা বন্ধ করে অতি দ্রুত ঘটনায় জড়িত সকলকে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.