খাগড়াছড়িতে পাহাড়ি নারীকে গণধর্ষণে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবিতে দীঘিনালায় বিক্ষোভ

0
95

দীঘিনালা প্রতিনিধি।। খাগড়াছড়ি বলপিয়ে আদামে পাহাড়ি নারীকে গণধর্ষণের প্রতিবাদে ও ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবিতে দীঘিনালা ইউনিয়নে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে গণতান্ত্রিক যুব ফোরাম দীঘিনালা উপজেলা শাখা।

আজ মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর ২০২০)দুপুর ১টায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে গণতান্ত্রিক যুব ফোরামের দীঘিনালা উপজেলার শাখার সদস্য সাধন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউপিডিএফ সদস্য রিয়েল চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের দীঘিনালা উপজেলা শাখার সহ-সভাপতি জ্ঞান চাকমা।

বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে নারীরা কোথাও নিরাপদ নয়। দেশে বিচারহীনতার সংস্কৃতির কারণে ধর্ষণসহ যৌন সহিংসতা বৃদ্ধি পাচ্ছে। খাগড়াছড়িতে গণধর্ষণের ঘটনার পরপরই সিলেটের এমসি কলেজে ছাত্রলীগের দুর্বৃত্তদের দ্বারা এক নারীকে গণর্ধষণসহ আরো বেশ কয়েকটি লোমহর্ষক ধর্ষণের ঘটনা সংঘটিত হয়েছে। অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় এরকম জঘন্য অপরাধ সংঘটিত হচ্ছে।

বক্তারা অভিযোগ করে বলেন, রাষ্ট্রীয় নিপীড়নের অংশ হিসেবে খাগড়াছড়িতে গণধর্ষণের ঘটনা সংঘটিত করা হয়েছে। এসব ঘটনায় রাষ্ট্রীয় মদদ থাকায় সেটলাররা এতবড় জঘন্য ঘটনা করার সাহস পেয়েছে।

বক্তারা বলেন, বর্তমান ক্ষমতাসীন সরকার ফ্যাসিস্ট কায়দায় জনগণের ওপর শাসন কায়েম করার কারণে এ ধরনের ঘটনা ঘটেই চলেছে। অপরাধীরা সরকারের আশ্রয়-প্রশ্রয়ে থাকার কারণে তাদের দৃষ্টান্তমূলক সাজা হচ্ছে না।

বক্তারা নারী ধর্ষণ, নির্যাতনসহ সকল ধরনের অন্যায়-অবিচারের বিরুদ্ধে পাহাড় ও সমতলে ঐক্যবদ্ধ আন্দোলন জোরদার করার আহ্বান জানান।

সমাবেশ থেকে বক্তারা গণধর্ষণে জড়িত সেটলারদের দৃষ্টান্তমূলক সাজা নিশ্চিত করা, ঘটনায় জড়িত বাকী অপরাধীদের দ্রুত গ্রেফতার করা এবং সারাদেশে নারী নির্যাতন, খুন, গুম বন্ধ করার জন্য সরকারের প্রতি দাবি জানান।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.