খাগড়াছড়িতে পিসিপি’র নবীন বরণ

0
1
খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
 
‘‘সুশৃঙ্খল জাতি গঠনে ছাত্র সমাজ এগিয়ে আসুন, জাতীয় অস্তিত্ব রক্ষার্থে বৃহত্তর ঐক্য গড়ে তুলুন’’ এই শ্লোগানকে সামনে রেখে আজ ১ সেপ্টেম্বর রবিবার সকাল ১১টায় খাগড়াছড়ি সরকারী কলেজ মিলনায়তন কক্ষে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) খাগড়াছড়ি সরকারী কলেজ শাখার উদ্যোগে খাগড়াছড়ি সদরে অর্ন্তগত কলেজ সমূহের একাদশ শ্রেণীতে ভর্তিকৃত সকল নবীন ছাত্র/ছাত্রীদের নিয়ে এক নবীন বরণ অনুষ্ঠান আয়োজন করা হয়।
পিসিপি খাগড়াছড়ি কলেজ শাখার সভাপতি সুভাষ চাকমার সভাপতিত্বে নবীন বরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন পিসিপি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সিমন চাকমা, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের সভাপতি সোনালী চাকমা এবং ইউপিডিএফ খাগড়াছড়ি জেলা ইউনিট সংগঠক অংগ্য মারমা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পিসিপি’র খাগড়াছড়ি কলেজ শাখার সহ সভাপতি সোনায়ন চাকমা এবং পরিচালনা করেন সহ: সাধারণ সম্পাদক প্রসেনজি ত্রিপুরা।অনুষ্ঠান শুরুতে প্রথমে নবীন ছাত্র-ছাত্রীদের ফুল দিয়ে বরণ করা হয়।

অনুষ্ঠানে সিমন চাকমা বলেন, পার্বত্য চট্টগ্রামের জনগণ অতীতে নিজেদের অস্তিত্ব রক্ষার্থে বীরত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন। এই ভূমিকা পালনের দায়িত্ব এখন নতুন প্রজন্মের উপর এসে পড়েছে। আমাদের ইতিহাস, ঐতিহ্য ও জাতীয় অস্তিত্ব রক্ষার্থে নবীনদেরকে ভূমিকা রাখতে হবে।

সোনালী চাকমা বলেন, ছাত্রদের পাশাপাশি ছাত্রীদেরও আন্দোলনে এগিয়ে আসতে হবে। এছাড়া তিনি সমাজে নারীদের ভূমিকা নিয়েও আলোচনা করেন।

ইউপিডিএফ খাগড়াছড়ি জেলা সংগঠক অংগ্য মারমা বলেন, ছাত্ররাই দেশ ও জাতির ভবিষ্যত নির্ধারক। একটি সুশৃঙ্খল সমাজ বিনির্মাণে ছাত্র সমাজের ভূমিকা অপরিসীম। সুশিক্ষায় শিক্ষিত হয়ে সমাজ ও জাতীয় অস্তিত্ব রক্ষার সংগ্রামে ছাত্র সমাজকে এগিয়ে আসতে হবে।

আলোচনা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনের মাধ্যমে  নবীন বরণ অনুষ্ঠান সমাপ্ত হয়।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.