খাগড়াছড়ি ও সিলেটে গণধের্ষণের ঘটনায় জাতীয় মানবাধিকার কমিশনের নিন্দা

0
36

নিজস্ব প্রতিবেদক ।। খাগড়াছড়িতে বুদ্ধি প্রতিবন্ধী তরুণীকে এবং সিলেটের এমসি কলেজে তরুণীকে গণধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা প্রকাশ করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগম এনডিসি।

তিনি বলেছেন, একের পর এক নারীর প্রতি নির্যাতন ও ধর্ষণের ঘটনা অত্যন্ত জঘন্য ও ঘৃণ্যতম ঘটনা যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) কমিশনের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ প্রতিক্রিয়া জানান নাছিমা বেগম।

কমিশনের বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার ওই তরুণী তার স্বামীর সঙ্গে এমসি কলেজে ঘুরতে এলে ছয় থেকে নয়জন যুবক তরুণীকে জোরপূর্বক তুলে নিয়ে এমসি কলেজ ছাত্রাবাস এলাকায় গণধর্ষণ করে। এ সময় তাঁর স্বামীকে মারধর করে আটকে রাখা হয়। আসামিদের কেউ এখনো গ্রেপ্তার হয়নি।

অন্যদিকে খাগড়াছড়িতে ধর্ষণের শিকার তরুণীর মায়ের বরাত দিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদ থেকে জানা যায় যে, বুধবার রাতে নয়জন ডাকাত ঘরে ঢুকে তার বুদ্ধি প্রতিবন্ধী মেয়েকে অস্ত্রের মুখে ধর্ষণ করে এবং ঘরের জিনিস লুটপাট করে। ঘটনার সঙ্গে জড়িত আসামিদের মধ্যে ইতিমধ্যে সাতজন গ্রেপ্তার হয়েছে বলে গণমাধ্যম সূত্রে জানা যায়।

নাছিমা বেগম বলেন, নারীর মানবাধিকার সুরক্ষিত করার লক্ষ্যে ধর্ষণের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়ন করা দরকার। ধর্ষক যেই হোক না কেন তাকে আইনের আওতায় এনে দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

সিলেটের ঘটনায় আসামিদের দ্রুত গ্রেপ্তার করে এবং খাগড়াছড়ির ঘটনায় গ্রেপ্তার হওয়া আসামিদেরসহ সংশ্লিষ্ট অন্যান্যদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার আহ্বান জানান নাছিমা বেগম।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.