খাগড়াছড়ি ত্রাণ সংগ্রহ ও বিতরণ কমিটির উদ্যোগে তাইন্দংয়ের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন

0
2
খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
খাগড়াছড়ির মাটিরাঙ্গার তাইন্দংয়ে পাহাড়ি গ্রামে গত ৩ আগস্ট সেটলার হামলায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছে খাগড়াছড়ি ত্রাণ সংগ্রহ ও বিতরণ কমিটি। আজ ৮ আগস্ট কমিটির আহ্বায়ক কিরণ মারমার নেতৃত্বে একটি দল ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যান। এ সময় বাড়িঘর পুড়ে যাওয়া ৩৬ পরিবারকে নগদ ৫ হাজার টাকা করে সহযোগিতা প্রদান করা হয়। পরবর্তীতে আরো ত্রাণ বিতরণ করা হবে বলে তারা ক্ষতিগ্রস্ত এলাকার জনগণকে আশ্বস্থ করেন।
ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনকালে কমিটির সদস্যরা এলাকার ক্ষতিগ্রস্ত লোকজনের সাথে কথা বলেন এবং ঘটনার বিস্তারিত বর্ণনা মনোযোগ দিয়ে শোনেন। ক্ষতিগ্রস্ত এলাকার লোকজন তাদের দুর্দশার কথা তুলে ধরেন।

                * সেদিনের হামলার বর্ণনা দিচ্ছেন এক নারী

কমিটির সদস্য দীপায়ন চাকমা জানান, এলাকায় অগ্নিসংযোগের পাশাপাশি ব্যাপক ভাংচুর, লুটপাট ও সম্পত্তি ক্ষতিসাধন করা হয়েছে। লোকজন সহায়-সম্বল হারিয়ে একেবারে নিঃস্ব হয়ে পড়েছেন। এ্ মুহুর্তে তাদের জন্য পর্যাপ্ত ত্রাণ প্রয়োজন। সরকারীভাবে ত্রাণ বিতরণ করা হলেও তা পর্যাপ্ত নয়।

তিনি মানবতাবাদী সকল সংগঠন ও ব্যক্তিবর্গকে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর জন্য আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, তাইন্দং হামলার পর ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ন্যুনতম সহযোগিতার লক্ষ্যে খাগড়াছড়িতে কিরণ মারমাকে আহ্বায়ক করে ২০ সদস্য বিশিষ্ট এ ‘ত্রাণ সংগ্রহ ও বিরতণ কমিটি’ গঠন করা হয়েছে।

 
Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.