খাগড়াছড়িতে অপহরণ নাটক সাজিয়ে পালিয়ে থাকা আবু তাহের ও তার দুই সহযোগী আটক

2
4

খাগড়াছড়ি প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম

Kidnaping-News-pic-03-02-2014চারদিন আগে খাগড়াছড়ি শহরের জিরোমাইল অপরাজিতা বৌদ্ধ বিহার এলাকা থেকে অপহরণ নাটক সাজিয়ে পালিয়ে থাকা আবু তাহের ও তার দুই সহযোগীকে আটক করেছে পুলিশ। এরফলে আরেকটি তাইন্দং ট্রাজেডি থেকে রক্ষা পেয়েছে খাগড়াছড়িবাসী।

সোমবার দুপুর ২টায় খাগড়াছড়ি সদর মডেল থানায় আয়োজিত প্রেস ব্রিফিং-এ খাগড়াছড়ি অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জয়নুল আবেদিন জানান, গত ৩১ জানুয়ারী শুক্রবার দিবাগত রাত সাড়ে ১০ টার দিকে কলেজ গেইট এলাকার বাসিন্দা মোঃ আবু তাহের(৩৬) পিতা-আব্দুর রশিদ তাকে পাহাড়ীরা অপরহণ করেছে বলে এক নাটক সাজায়। পরে পুলিশের কঠোর তৎপরতায় ৩ দিন পর ০২ ফেব্রুয়ারী রবিবার নিজে এসে মাটিরাঙ্গা থানাধীন নতুন পাড়া চিতাখলাস্থ মোঃ আবু কমিশনারের বাড়ীর সামনে চট্টগ্রাম-খাগড়াছড়ি সদরের উপর পড়ে থাকে। তাকে শুয়ে থাকতে দেখে দুই মোটর সাইকেল আরোহী মোঃ নুরুল ইসলাম, পিতা-তনু মিয়াও নুরুল ইসলাম পিতা-মৃত-আব্দুল রাজ্জাক আবু তাহেরকে মাটিরাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।  খবর পেয়ে তাৎক্ষনিকভাবে মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে ডাক্তারের সাথে আলোচনা করেন। কর্তব্যরত ডাক্তার সুস্থ আছে বললে তিনি আবু তাহেরকে থানায় নিয়ে যান ও পরে খাগড়াছড়ি সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার(ওসি) কাছে হস্তান্তর করেন।

পুলিশি জিজ্ঞাসাবাদে সোমবার বিকেলে আবু তাহের সাংবাদিকদের জানান, পাহাড়ে পাহাড়ী-বাঙ্গালীদের সংঘর্ষ বাধিয়ে পরিস্থিতি অস্থিতিশীল করার জন্য পাহাড়িদের বিরুদ্ধে অপহরণের অভিযোগ এনে ৬০ হাজার টাকা পাবার শর্তে বন্ধু মনির হোসেন ও হেলালের প্ররোচনায় এই অপহরণ নাটক সাজিয়েছে। কিন্তু কাদের স্বার্থে এই নাটক তা বলতে রাজি হয়নি আটককৃত তিনজনের কেউ।

অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জয়নাল আবেদীন জানান, খাগড়াছড়িতে পাহাড়ি-বাঙ্গালী সংঘর্ষ বাঁধিয়ে ফায়দা লুটতে কুচক্রী মহল এই নাটক সাজিয়েছে। ঘটনার পিছনে কোন রাজনৈতিক দলের ইন্ধন রয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

তিনি আরো বলেন, খাগড়াছড়িতে আর একটা তাইন্দং ট্রাজেডি থেকে রক্ষা পেলো খাগড়াছড়িবাসী। তবে ঘটনাটি নিয়ে পুলিশের অনেক আগে থেকে সন্দেহ হলে পরিস্থিতি যাতে অন্যদিকে মোড় না নেয়, সেজন্য পুলিশ সর্ব্বোচ্চ অবস্থায় সজাগ থাকে।

তিনি বলেন, এটি একটি সংঘবদ্ধ অপরাধী চক্রের কাজ। যারা ইতিপূর্বে তাইন্দংয়ে মোটর সাইকেল চালক জনৈক কামালকে দিয়ে অপহরণ নাটক সাজিয়ে পাহাড়িদের বাড়ি-ঘরে অগ্নিসংযোগ করে ক্ষতিসাধন করেছে, একইভাবে মো: আবু তাহেরকে দিয়ে অপহরণ নাটক সাজিয়ে একই ধরনের ঘটনা ঘটানোর অপচেষ্টা করেছে। তিনি এই ধরনের  ঘটনার জন্য সবাইকে সজাগ থাকার আহ্বান জানান।

এর আগে রবিবার রাতে আবু তাহেরকে মাটিরাঙ্গা থেকে আটক করে পুলিশ এবং তার স্বীকারোক্তিমতে সোমবার শহরের বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তার দুই সহযোগী মনির হোসেন ও মো: হেলাল ওরফে পিচ্চি হেলালকে আটক করেছে পুলিশ। রহস্য উদঘাতনে তাদেরকে নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে পুলিশ জানিয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.