খাগড়াছড়িতে ইউপিডিএফ ও পিসিপি’র চার নেতা কারামুক্ত

0

সিএইচটি নিউজ ডটকম
Khagrachariখাগড়াছড়ি: খাগড়াছড়িতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর চার নেতা কারামুক্ত হয়েছেন। এরা হলেন- ইউপিডিএফ’র খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক রিকো চাকমা, উপজেলা ইউনিটের সংগঠক চরণসিং তঞ্চঙ্গ্যা এবং পিসিপি খাগড়াছড়ি জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক রতন স্মৃতি চাকমা ও কলেজ কমিটির সাংগঠনিক সম্পাদক এল্টন চাকমা।

গত রবিবার (১২ জুলাই) খাগড়াছড়ি জেলা জজ আদালত রিকো চাকমা, রতন স্মৃতি চাকমা ও এল্টন চাকমার জামিন মঞ্জুর করলে সোমবার বিকালে তারা কারাগার থেকে মুক্তি পান। এর আগে গত ৮ জুলাই চরণসিং তঞ্চঙ্গ্যা তার বিরুদ্ধে দায়েরকৃত দ্রুত বিচার আইনের মামলা থেকে বেকসুর খালাস পেয়ে মুক্তিলাভ করেন।

উল্লেখ্য, গত ৪ এপ্রিল এইচএসসি পরীক্ষা চলাকালীন নিরবচ্ছিন্ন বিদ্যুত সরবরাহের দাবিতে বিক্ষোভ মিছিল করতে গেলে উপজেলা পরিষদ মাঠ থেকে সেনাবাহিনী ও পুলিশ রতন স্মৃতি চাকমাকে আটক করে। ১২ এপ্রিল পাহাড়িদের ঐতিহ্যবাহী উৎসব বৈসাবি শোভাযাত্রায় সেনাবাহিনী ও পুলিশ হামলা চালায়। এ সময় এল্টন চাকমাকে আটক করা হয়। ২২ এপ্রিল রাতে ঢাকা যাবার পথে গুইমারা সেনা রিজয়ন এলাকায় গাড়ি থেকে নামিয়ে সেনাবাহিনী রিকো চাকমাকে আটক করে। ১৫ মে কৃষি গবেষণা এলাকা থেকে চরণ সিং তঞ্চঙ্গ্যাকে আটক করে সেনাবাহিনী।

আটকের পর তাদের সকলের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক বিভিন্ন মামলা দায়ের করা হয়। তবে তাদের বিরুদ্ধে দায়েরকৃত সকল মামলা আদালত কর্তৃক প্রমাণিত না হওয়ায় তারা জামিন ও বেকসুর খালাস পেয়ে কারাগার হতে মুক্তি পান।
——————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More