খাগড়াছড়িতে চবি’র এক মারমা ছাত্রকে মারধর করেছে বাঙালি ছাত্র পরিষদ নামধারী দুর্বৃত্তরা

0
1
# উগ্রসাম্প্রদায়িক সেটলার বাঙালি ছাত্র পরিষদ কর্তৃক হামলা ও মারধরের শিকার চবি'র শিক্ষার্থী উজ্জ্বল মারমা।
# উগ্রসাম্প্রদায়িক সেটলার বাঙালি ছাত্র পরিষদ কর্তৃক হামলা ও মারধরের শিকার চবি’র শিক্ষার্থী উজ্জ্বল মারমা।

খাগড়াছড়ি : খাগড়াছড়িতে উগ্র সাম্প্রদায়িক সেটলার বাঙালি ছাত্র পরিষদ নামধারী দুর্বৃত্তরা উজ্জ্বল মারমা নামে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে মারধর করেছে। গতকাল সোমবার (১৯ ডিসেম্বর) দুপুরে এই ঘটনা ঘটে।

জানা গেছে, সোমবার দুপুরে পৌরসভার শাপলা চত্বরের সামনে উগ্র সাম্প্রদায়িক সংগঠন সেটলার বাঙালি ছাত্র পরিষদ ভূমি কমিশন আইন বাতিলসহ বিভিন্ন দাবিতে এক বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। এই সময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী উজ্জ্বল মারমা কৌতুহলবশত নিজের মোবাইল দিয়ে সমাবেশের ছবি তুলতে গেলে সেটলার বাঙালি ছাত্র পরিষদের নেতাকর্মীরা তাকে বেদম মারপিট করে। এই সময় সেটলার ছাত্র পরিষদের নেতারা তাকে ’ইউপিডিএফ’এর ’চর’, ’উপজাতি সন্ত্রাসী’ ইত্যাদি অশোভন ভাষা ব্যবহার করে কিলঘুষি দিতে থাকে। উজ্জ্বল মারমা নিজেকে নির্দোষ দাবি করে বলেন তিনি কৌতুহল বশে ব্যক্তিগতভাবে ছবি তুলছেন  মাত্র। কিন্ত একথা বলার পরেও তাকে আরো বেশি মারধর করা হয়। পরে তিনি দৌঁড়ে সেখান থেকে পালিয়ে প্রাণরক্ষা করেন।

উজ্জ্বল মারমা বর্তমানে খাগড়াছড়ি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সেটলার ছাত্র সংগঠনের নেতাকর্মীদের এই ধরনের উগ্র ও মারমুখী আচরণে খাগড়াছড়ির সাধারণ ছাত্রসমাজ দারুণ ক্ষুব্ধ হয়েছেন বলে জানা গেছে।

প্রগতিশীল মারমা ছাত্র সংগঠনের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক চাইথোয়াই মারমা এই ঘটনাকে ন্যাক্কারজনক বলে আখ্যায়িত করেছেন। তিনি বলেন, সেটলার ছাত্র সংগঠনের নেতাকর্মীদের এই উগ্র সাম্প্রদায়িক মারমুখী ভুমিকার কারণেই পার্বত্য চট্টগ্রামে প্রতি বছর সাম্প্রায়িক হামলা সংঘটিত হয়। তিনি আরো বলেন, খাগড়াছড়ি পৌরসভা সদরের প্রাণকেন্দ্র শাপলা চত্বরে প্রশাসেেনর নাকের ডগায় উজ্জ্বল মারমাকে হামলার এই ঘটনা দেখে বোঝা যায় পার্বত্য চট্টগ্রামে বিশেষ সম্প্রদায়ের সংগঠনকে প্রশাসন বিশেষ ছাড় দিয়ে সহায়তা করে থাকে। তিনি উজ্জ্বল মারমাকে হামলাকারী উগ্র সেটলার ছাত্র নেতাকর্মীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানান।
——————-

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.