খাগড়াছড়িতে চাঁদাবাজির অভিযোগে ডিবি ও ডিএসবি’র ৩ সদস্য গ্রেফতার

0
2

সিএইচটিনিউজ.কম
Khagrachariখাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে ভয়ভীতি দেখিয়ে চাঁদাবাজির অভিযোগে গোয়েন্দা পুলিশ(ডিবি) ও জেলা পুলিশের বিশেষ শাখার(ডিএসবি) ৩ সদস্যকে গ্রেফতার করেছে থানা পুলিশ। আটকের পর তাদেরকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

খাগড়াছড়ি জেলা সদরের গঞ্জপাড়া নিবাসী মাপ্রু মারমার অভিযোগের প্রেক্ষিতে রবিবার (১২ জুলাই) দুপুরে পুলিশ তাদের আটক করে।

আটককৃতরা হলেন, খাগড়াছড়ি জেলা পুলিশের বিশেষ শাখার (ডিএসবি) কনেস্টেবল মোঃ ফিরোজুল ইসলাম(৩৫), মোঃ হাফিজুর রহমান(৩২) ও ডিবি পুলিশের মোঃ মনিরুজ্জামান(৩১)।

অভিযোগকারী মাপ্রু মারমা জানান, ৮ জুলাই রাত ১০টার দিকে শহরের গঞ্জপাড়া এলাকার বাসায় গিয়ে মাদক রাখার অভিযোগ এনে ডিএসবির কনস্টেবল ফিরোজুল ইসলাম ও হাফিজুর রহমান এবং ডিবির কনস্টেবল মো. মরিুজ্জামান (৩০) ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। এক পর্যায়ে তারা তাঁর স্বামী কেউচিং মারমাকে হাতকড়া পরিয়ে নিয়ে যেতে চাইলে তিনি এলাকার দুই তিন জনের কাছ থেকে ধার করে এনে ২৫ হাজার টাকা দিয়ে স্বামীকে ছাড়িয়ে নেন।

পুলিশের ওই তিন সদস্য ১০ জুলাই সকালে আবারও মাপ্রু মারমার কাছে বাকী ২৫ হাজার টাকা দাবি করতে থাকে। পরে রবিবার সকাল সাড়ে ৮টায় স্ব-শরীরে উপস্থিত হয়ে মাপ্রু মারমা ডিএসবি ও ডিবির ৩ সদস্যের বিরুদ্ধে অভিযোগ দাখিল করে।

খাগড়াছড়ি সদর থানার কর্মকর্তা(ওসি) মোঃ সামসু উদ্দিন ভূঁইয়া ঘটনা সত্যতা স্বীকার করে বলেছেন অভিযুক্ত ডিএসবি ও ডিবির ৩ জনকে বিভাগীয় ও ফৌজদারী আইনে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় আরো কোনো পুলিশ সদস্য জড়িত আছে কি না তা গ্রেফতারকৃতদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করে জানা যাবে বলে তিনি জানান।

খাগড়াছড়ি সদর সার্কেলের সহকারী পুলিশ সপার মোঃ রইছ উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বেশ কয়েকটি অভিযোগের প্রেক্ষিতে পুলিশ সুপার মজিদ আলী তাৎক্ষনিক তদন্ত করে তাদের রিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন । রবিবার সকাল সাড়ে ৮টার দিকে অভিযুক্ত ডিএসবি, ডিবি তিন কনেষ্টবলকে চিহ্নিত করে গ্রেফতার করা হয়েছে।  প্রাথমিক তদন্ত শেষে আটককৃতদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় চাকরি থেকে তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে।
——————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.