খাগড়াছড়িতে ছিনতাইয়ে বাধা দেয়ার ঘটনাকে কেন্দ্র করে সেটলারদের সাম্প্রদায়িক উত্তেজনা

0

Khagrachariখাগড়াছড়ি: খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের দ্বাদশ শ্রেণীর এক পাহাড়ি ছাত্রের (বিশেষ কারণে নাম প্রকাশ হলো না) কাছ থেকে জোরপূর্বক মোবাইল ছিনতাইয়ে বাধা দেয়ার ঘটনাকে কেন্দ্র করে আজ বুধবার (২৯ মার্চ) বিকালে অনন্ত মাস্টার পাড়া এলাকায় সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টির পাঁয়তারা চালিয়েছে সেটলাররা বাঙালিরা।

জানা যায়, আজ বিকাল সাড়ে ৪টার দিকে দ্বাদশ শ্রেণীর ওই ছাত্র দোকান থেকে জিনিসপত্র কিনে অনন্ত মাষ্টার পাড়ায় নিজ বাসায় ফেরার পথে উপজেলা পরিষদ সংলগ্ন দোকানের পার্শ্ববর্তী একটি নির্জন স্থানে (ভাঙা ঘর হিসেবে পরিচিত) সবুজবাগ এলাকার সেটলার মোঃ জুয়েল ও তার এক সঙ্গী তাকে পথরোধ করে চাপাতি দেখিয়ে জোরপূর্বক মোবাইল কেড়ে নেয়ার করার চেষ্টা চালায় এবং তাকে মারধর করতে উদ্যত হয়। এই ঘটনার খবর পেয়ে পরে কয়েকজন পাহাড়ি ছাত্র এসে সেটলারদের বাধা দেয়। পরে এ ঘটনাকে কেন্দ্র করে বিকাল ৫টার দিকে কতিপয় উগ্র সাম্প্রদায়িক সেটলার বাঙালি অনন্ত মাষ্টার পাড়ার পার্শ্ববর্তী  অ-উপজাতীয় ছাত্রাবাসের পাশের জমিতে লাঠিসোটা নিয়ে উস্কানিমূলক ও সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টির চেষ্টা চালায়। এক পর্যায়ে খাগড়াছড়ি সদর থানায় খবর দেয়া হলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং সেটলার বাঙালিদের সেখান থেকে সরিয়ে নিয়ে যায়।

খোঁজ নিয়ে জানা গেছে উপজেলা পরিষদ সংলগ্ন ওই নির্জন স্থানটি মাদক সেবীদের আখঁড়ায় পরিণত হয়েছে। সেখানে প্রায় সময়ই মোঃ জুয়েলসহ অপরাপর মাদকসেবীরা আড্ডা দেয় এবং মাদক সেবন করে থাকে। যার কারণে ওই রাস্তা নিয়ে যাতায়াতকারী লোকজনকে প্রায় সময়ই এই মাদকসেবী সেটলারদের কবলে পড়তে হয়। ্ওই এলাকায় এর আগে্ও বেশ কয়েকটি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে বলে স্থানীয়রা জানিয়েছেন।
—————
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More