খাগড়াছড়িতে তিন সংগঠনের ৫ দিনব্যাপী শীতকালীন ফসল উত্তোলন কর্মসূচি সমাপ্ত

0
2

খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম

খাগড়াছড়ি: ‘‘কর্ম বিমুখ কোন জাতি উন্নতি করতে পারে না; আসুন, ছাত্র-যুব-নারী বন্ধুরা! জনতার সাথে কাঁধ মিলিয়ে ক্ষেত-খামার-রাজপথ সর্বক্ষেত্রে একাত্ম হয়ে এগিয়ে যাই, উজ্জ্বল ভবিষ্যত প্রতিষ্ঠার সংগ্রাম জোরদার করি”- এই শ্লোগানে ইউপিডিএফভুক্ত তিন সংগঠন গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশনের যৌথ উদ্যোগে ৫ দিন ব্যাপী শীতকালীন ফসল উত্তোলন (ধান কাটা) কর্মসূচি গতকাল মঙ্গলবার (২৬ নভেম্বর) শেষ হয়েছে। গত ২২ নভেম্বর থেকে খাগড়াছড়ি সদর উপজেলা সহ বিভিন্ন উপজেলায় ধানকাটা ও তোলার কাজে জনগণকে সহযোগিতা প্রদানের এ কর্মসূচি শুরু করা হয়।

খাগড়াছড়ি সদর উপজেলায় ভাইবোন ছড়া ইউনিয়নের পূর্ণ কার্বারী পাড়ায় তিন সংগঠনের অর্ধশতাধিক নেতা-কর্মী ও এলাকার জনগণের  অংশগ্রহণে আনষ্ঠানিকভাবে কর্মসূচির উদ্বোধন করেন ইউপিডিএফ-এর খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক অংগ্য মারমা। এ সময় উক্ত গ্রামের কার্বারী পূর্ণ ত্রিপুরা বক্তব্য রাখেন।

“শীতকালীন ফসল উত্তোলন অভিযান” নামে ৫দিন ব্যাপী এই কর্মসূচিতে খাগড়াছড়ি সদর উপজেলার ভাইবোন ছড়া ইউনিয়নের পূর্ণ কার্বারী পাড়া, আপ্রুসি চেয়ারম্যান পাড়া, ৪নং প্রকল্প গ্রাম, নির্মল কার্বারী পাড়া ও নতুন পাড়া, পেরাছড়া ইউনিয়নের পূর্ব নীলকান্ত পাড়া, অমৃত পাড়া, গিরিফুল, বেলতলী পাড়া, কমলছড়ি ইউনিয়নের বেতছড়ি মুখ, ১নং খাগড়াছড়ি ইউনিয়নের  আকবাড়ি পাড়া এবং দক্ষিণ গোলাবাড়ি ও বটতলী এলাকায় কৃষকদের প্রায় ১৭.৮ একর (৩৯ কানি) জমিতে ধান কাটার কাজে সহযোগিতা প্রদান করা হয় এবং ২.৮ একর(৬ কানি) জমির ধান তুলে দেওয়া হয়।

এছাড়া বিভিন্ন জায়গায় মতবিনিময় সভা ও ডকুমেন্টারী ফিল্ম প্রদর্শন করা হয়। এ কর্মসূচিতে তিন সংগঠনের নেতা-কর্মী ছাড়াও এলাকার  জনগণও অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, প্রতিবছর রাজনৈতিক কর্মসূচির পাশাপাশি ইউপিডিএফ ও এর সহযোগি সংগঠনসমূহ জনসেবামূলক বিভিন্ন কর্মসূচিও গ্রহণ করে থাকে। এরই ধারাবাহিক অংশ হিসেবে ৫ দিন ব্যাপী  উক্ত কর্মসূচি গ্রহণ করা হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.