খাগড়াছড়িতে দুই পাহাড়ি কলেজ ছাত্রকে মারধর করেছে সেটলার সন্ত্রাসীরা

0
0

khagrachariখাগড়াছড়ি: খাগড়াছড়িতে মেয়র রফিক গং ও তথাকথিত বাঙালি ছাত্র পরিষদ নামধারী উগ্রসাম্প্রদায়িক সেটলার সন্ত্রাসীরা গতকাল বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি ২০১৭) সকালে খাগড়াছড়ি সরকারি কলেজের দুই ছাত্রকে মারধর করেছে।

মারধরের শিকার হওয়া ছাত্ররা হলেন- খাগড়াছড়ি সরকারি কলেজের এইচএসসি পরীক্ষার্থী রনেল চাকমা ও একই কলেজের একাদশ শ্রেণীর ছাত্র সুকমল চাকমা।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার ছিল খাগড়াছড়ি সদর বাজারের হাটের দিন। সকাল সাড়ে ১১টায় রনেল চাকমা তরিতরকারী কেনার জন্য বাজারে গেলে খাগড়াছড়ি সরকারি কলেজের ছাত্র মোঃ রিয়াজ উদ্দিন, খাগড়াছড়ি সদরের ইসলামপুরের মোঃ তারেক রহমান, শান্তিনগরের মোঃ আশরাফুল ও শালবাগানের মোঃ হৃদয় এর নেতৃত্বে ৩০-৩৫ জনের একদল সেটলার সন্ত্রাসী রনেল চাকমাকে বাজারে থাকা তার মা, আত্মীয় স্বজনসহ শত শত পাহাড়ি বাঙালির সামনে মারধর করে এবং সেখান থেকে টেনে হিঁচড়ে পৌর মেয়র রফিকুল আলমের কার্যালয়ে নিয়ে যায়। ছেলের এহেন দুর্দশা দেখে রনেল চাকমার মা ও তার আত্মীয় স্বজনরা মেয়রের কার্যালয়ে ছুটে যান।

সেখানে নেওয়ার পর মেয়রের কাছে সেটলাররা রনেল চাকমার বিরুদ্ধে নানা অভিযোগ করে। মেয়র রফিক সেটলারদের অভিযোগ আমলে নিয়ে পরবর্তীতে আরো এ ধরনের অভিযোগ পেলে মারধর ও মামলা দিয়ে কারাগারে পাঠনোর হুমকি দেয়। পরে ছবি তুলে সেখান থেকে রনেলকে ছেড়ে দেওয়া হয়।

কিন্তু মেয়র কার্যালয় থেকে বের হতে না হতে সেটলার সন্ত্রাসীরা রনেলের সাথে থাকা সুকমল চাকমা নামে আরো এক ছাত্রকে ধরে জেলা সদর বাজার কেন্দ্রীয় মসজিদের পাশে নিয়ে গিয়ে বেদম মারধর করে। এ সময় সেটলাররা তার হাতে থাকা দু’টি মোবাইল সেট ও ১টি ৮ জিবি মেমোরি কার্ড ছিনতাই করে নেয়। পরে নানা হুমকি-ধামকি দেয়ার পর সেটলার সন্ত্রাসীরা সেখান থেকে তাকে ছেড়ে দেয়।
——————-

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.