খাগড়াছড়িতে নেতা-কর্মীদের নামে দায়েরকৃত ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবি তিন সংগঠনের

0
0

খাগড়াছড়ি : খাগড়াছড়িতে ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনের নামে পুলিশের দায়েরকৃত মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) ও গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ) খাগড়াছড়ি জেলা শাখা।

পিসিপি’র খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি তপন চাকমা, এইচডব্লিউএফ’র জেলা সভাপতি দ্বিতীয়া চাকমা ও ডিওয়াইএফ’র জেলা সাধারণ সম্পাদক পলাশ চাকমা আজ শুক্রবার (৯ মার্চ ২০১৮) সংবাদ মাধ্যমে প্রদত্ত যৌথ বিবৃতিতে এই দাবি জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ উক্ত ষড়যন্ত্রমূলক  মামলা দায়েরের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে একে জনগণের মতপ্রকাশের স্বাধীনতা এবং গণতান্ত্রিক অধিকারকে খর্ব করার ষড়যন্ত্রের অংশ হিসেবে আখ্যায়িত করেন।

নেতৃবৃন্দ অবিলম্বে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারসহ জনগণের মতপ্রকাশের স্বাধীনতা ও সভা-সমাবেশের গণতান্ত্রিক অধিকার সুরক্ষার জন্য সরকারের প্রতি দাবি জানান।

উল্লেখ্য, গত ৭ মার্চ মুখোশবাহিনী প্রতিরোধ দিবস ও শহীদ অমর বিকাশ চাকমা স্মরণে খাগড়াছড়ি সদরের স্বনির্ভরে তিন সংগঠনের পূর্বঘোষিত শান্তিপুর্ণ সমাবেশকে ভণ্ডুল করে দেয়ার জন্য বিনা উস্কানিতে সেনাবাহিনী ও পুলিশ হামলা চালায়। এতে তিন সংগঠনের নেতা-কর্মী, সমর্থক ও স্থানীয় লোকজন প্রতিরোধ গড়ে তুললে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পুলিশ টিয়ারশেল, রাবার বুলেট ও ফাঁকা গুলি ছুঁড়লে তিন সংগঠনের কমপক্ষে ১০ জন নেতা-কর্মী আহত হন। উক্ত ঘটনাকে কেন্দ্র করে গতকাল খাগড়াছড়ি সদর থানায় পুলিশ বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১২০ জনের বিরুদ্ধে ষড়ন্ত্রমূলক মামলা দায়ের করে।
——————
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.