খাগড়াছড়িতে পাহাড়ি ছাত্রদের মিছিলে পুলিশের হামলা : আহত ১৫

0
1

খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
খাগড়াছড়িতে কয়েকটি পাহাড়ি ছাত্র সংগঠনের বিক্ষোভ মিছিলে পুলিশের হামলায় কমপক্ষে ১৫ জন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। আদিবাসী বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী দিপু মনির বক্তব্যের প্রতিবাদে এ বিক্ষোভ কর্মসূচির আয়োজন করা হয়।

আজ ৭ আগস্ট রোববার সকাল ১০টার দিকে বিভিন্ন পাহাড়ি ছাত্র সংগঠনের ব্যানারে খাগড়াছড়ি সরকারি কলেজ থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি কলেজের দক্ষিণ গেট থেকে শুরু হয়ে চেঙ্গী স্কোয়ার হয়ে শাপলা চত্বর যেতে চাইলে পুলিশ চেঙ্গী স্কোয়ার এলাকায় বাধা দেয় এবং ছাত্রদের উপর বেধড়ক লাঠিপেটা করে। এ সময় ছাত্ররা উত্তেজিত হলে উভয়ের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এতে কমপক্ষে ১৫ জন আহত হয়েছে বলে জানা গেছে। পরে পুলিশ লাঠিপেটা করে ছাত্রদের ধাওয়া করে। পুলিশের ধাওয়া খেয়ে ছাত্ররা কলেজের ভিতর ঢুকে পড়ে। এ সময় ব্যাপক সংখ্যক পুলিশ ও সেনা কলেজের উভয় গেট ঘেরাও করে ফেলে। এ রিপোর্ট লেখা পর্যন্ত (বেলা ১:৩০টা) পুলিশ ও সেনাবাহিনী কলেজের উভয় গেটে অবস্থান করছে এবং পরিচয় পত্র ছাড়া কাউকে বের হতে দিচ্ছে না।

প্রসঙ্গত, আদিবাসী নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদে ত্রিপুরাস্টুডেন্ট ফোরাম, বাংলাদেশ মারমা স্টুডেন্ট কাউন্সিল, তঞ্চঙ্গ্যাছাত্রকল্যাণ সংস্থা, বাংলাদেশ ম্রো স্টুডেন্ট কাউন্সিল, বাংলাদেশ খ্যাংস্টুডেন্ট কাউন্সিল, চাক স্টুডেন্ট কাউন্সিল, বাংলাদেশ বম স্টুডেন্টকাউন্সিল ও খুমি স্টুডেন্ট কাউন্সিল যৌথভাবে তিন পার্বত্য জেলায় এ বিক্ষোভ কর্মসূচির ডাক দেয়।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.