খাগড়াছড়িতে পিসিপি’র ডাকা অর্ধদিবস সড়ক অবরোধ চলছে, আটক ২

0

khagrachariখাগড়াছড়ি: বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর ডাকে খাগড়াছড়ি জেলায় অর্ধদিবস সড়ক অবরোধ চলছে। মঙ্গলবার (২৪ মে) সকাল ৬টা থেকে এ অবরোধ কর্মসূচি শুরু হয়।

অবরোধ চলাকালে সকাল পৌনে ৮টায় জেলা সদরের স্বনির্ভর থেকে পুলিশ এইচএসসি পরীক্ষার্থীসহ দুই ছাত্রকে আটক করে থানায় নিয়ে গেছে।

আটক দুই ছাত্র হলেন- খাগড়াছড়ি সরকারি কলেজের এইচএসসি পরীক্ষার্থী রনেল চাকমা ও টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের নবম শ্রেণীর ছাত্র নিকেল চাকমা।

পিসিপি’র সূত্র জানিয়েছে, খাগড়াছড়ি জেলা সদর ছাড়াও পানছড়ি, দীঘিনালা, মহালছড়ি, মাটিরাঙ্গা, গুইমারা, রামগড়, মানিকছড়ি ও লক্ষ্মীছড়ি উপজেলায়ও স্বতঃস্ফুর্তভাবে অবরোধ পালিত হচ্ছে।

অবরোধের কারণে জেলা সদর ও উপজেলা থেকে দূরপাল্লা ও আভ্যন্তরীণ সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত (সকাল-৮:১৯টা) আর কোন বড় ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। আটক দুই ছাত্রকেও এখনো ছেড়ে দেওয়া হয়নি। পিসিপি অবিলম্বে আটক দুই ছাত্রকে মুক্তি দেয়ার দাবি জানিয়েছে।

এদিকে, অবরোধের কারণে খাগড়াছড়ি শহরে পুলিশের টহল জোরদার করা হয়েছে।

উল্লেখ্য, গত ২০ মে দীঘিনালায় পিসিপি’র ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনে সেনা-প্রশাসনের বাধা, সমাবেশের মঞ্চ-প্যান্ডেল ভাংচুর করে দেয়ার প্রতিবাদে সংগঠনটি এ অবরোধ কর্মসূচি পালন করছে।
——————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More