খাগড়াছড়িতে বিএনপি’র নেতা-কর্মীসহ ১৫ জনকে আটক করেছে পুলিশ

0
0

খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
আগামী ৫ জানুয়ারী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে খাগড়াছড়িতে পুলিশ, আর্মড পুলিশ, সেনা, বিজিবি’র সহ যৌথ বাহিনী’র অস্ত্র উদ্ধার ও চিহ্নিত অপরাধীদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে।  জেলা বিএনপি’র নানা ধরনের অভিযোগকৃত মামলায় শনিবার গভীর রাতে ও রোববার ভোর সকালে ১৩ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। পানছড়ি ও দীঘিনালা উপজেলায় পৃথক তল্লাশি অভিযানে একনলা বন্দুক-১টি, চাইনিজ পিস্তল-১টি সহ এক রাউন্ড গুলি, ২টি খালি ম্যাগজিন উদ্ধার করেছে পুলিশ ।

জানা যায়, ১৮ দলের ঢাকা অভিমুখী অভিযাত্রায় নাশকতার আশংকায়  নানা অভিযোগে দায়েরকৃত মামলায় খাগড়াছড়ি  জেলা বিএনপি’র ১৩ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ । শনিবার গভীর রাতে ও রোববার সকালে জেলা শহর ও ৯টি থানার বিভিন্ন এলাকার যৌথ বাহিনী অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। তবে আটককৃতদের অধিকাংশ ব্যক্তির নাম পাওয়া যায়নি ।

এদিকে, জেলার পানছড়ি উপজেলা ২কিঃমিঃ এলাকায় গোপন সংবাদে ভিত্তিতে স্থানীয় তৈরীকৃত ১টি পরিত্যক্ত অবস্থায় একনলা বন্দুক(পাইপ গান) উদ্ধার করেছে টহলরত সেনাবাহিনী। পরে দায়িত্ব পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আলমগীর হোসেন কাছে এ অস্ত্রটি জমা দেওয়া হয় ।

অপরদিকে, খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলায় মেরুং ইউনিয়নের চোংরাছড়ি এলাকায় রবিবার সকালে তল্লাশি চালিয়ে অস্ত্র ও ম্যাগজিনসহ ২জনকে আটক করেছে সেনাবাহিনী। আটককৃতরা হলেন খাগড়াছড়ির মধুপুর এলাকার মৃত সুভাষ কান্তি চাকমার ছেলে টুংগুমনি চাকমা(৩৩) ও একই এলাকার শিখি দাশ বাবুর ছেলে তাপস খীসা(২৫)। আটককৃতরা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(এমএনলারমা)’র কর্মী বলে জানা গেছে। উদ্ধার হওয়া অস্ত্র হলো ১টি চায়না পিস্তল, ২টি ম্যাগজিন ও ১টি তাজা গুলি।

দীঘিনালা সেনা জোনের এ্যাডজুটেন্ট ক্যাপ্টন তৌহিদুল ইসলাম জানান, রবিবার সকাল সাড়ে সাড়ে ১১টার দিকে চোংরাছড়ি আমি ক্যাম্পে একটি মোটরসাইকেলে তল্লাশি চালায় পুলিশ। তল্লাশিকালে তাদের কাছ থেকে ১টি চায়না পিস্তল, ২টি ম্যাগজিন ও ১টি তাজা গুলি উদ্ধার করা হয়। আটককৃতরা মোটরসাইকেল যোগে খাগড়াছড়ি থেকে দীঘিনালা দাঙ্গা বাজার এলাকায় যাচ্ছিলো বলেও জানান তিনি।

দীঘিনালা থানার অফিসার ইনচার্জ শাহাদাৎ হোসেন টিটো জানান, চোংড়াছড়ি এলাকায় চেক পয়েন্ট বসিয়ে তল্লাশি চালালে  তাদের কাছ থেকে ১টি পিস্তল, এক রাউন্ড গুলি, খালি ম্যাগজিন-২টি উদ্ধার করা হয় । পরে পুলিশকে হস্তান্তর করা হয়েছে। আটককৃত ২জনকে অস্ত্র আইনে মামলায় কারাগারে পেরন করা হয়েছে ।

খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার শেখ মোহাম্মদ মিজানুর রহমান জানান, জেলা বিভিন্ন এলাকার ও ধরনের অভিযুক্ত মামলা ব্যক্তির আসামীদের অভিযান চালিয়ে আটক করা হয়েছে ।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.