খাগড়াছড়িতে বৈসাবি শোভাযাত্রায় সেনা-পুলিশী হামলার নিন্দা ও প্রতিবাদ বৈসাবি উদযাপন কমিটির

    0
    0

    সিএইচটিনিউজ.কম
    খাগড়াছড়ি: খাগড়াছড়িতে আজ ১২ এপ্রিল রবিবার আয়োজিত বৈসাবি শোভাযাত্রায় সেনা-পুলিশী হামলা ও আটকের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সর্বজনীন বৈসাবি উদযাপন কমিটি। এ ঘটনার প্রতিবাদে বৈসাবি উপলক্ষে গৃহীত পরবর্তী সকল কর্মসূচি বাতিল করা হয়েছে।

    Khagrachariসর্বজনীন বৈসাবি উদযাপন কমিটির সভাপতি কিরণ মারমা ও সদস্য সচিব মিলন দেওয়ান স্বাক্ষরিত বিবৃতিতে অভিযোগ করে বলা হয়, আজ (রবিবার) সকাল ৯:০০টায় খাগড়াছড়ির মধুপুর বাজার থেকে শোভাযাত্রায় অংশগ্রহণের জন্য বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার সাধারণ জনগণ জমায়েত হতে থাকে। শোভাযাত্রা শুরুর প্রাক্কালে আগত শান্তিপ্রিয় নিরীহ জনগণের উপর সেনা -পুলিশ নগ্ন হামলা চালায় এবং শোভাযাত্রা ভণ্ডুল করে দেয়। অংশগ্রহণকারীদের উপর বিনা উস্কানিতে হামলা, লাঠি চার্জ এবং এল্টন চাকমা নামের ১জন কলেজ ছাত্রকে আটক করা হয়।

    বিবৃতিতে তারা বৈসাবি উদযাপন কমিটির উদ্যোগে গৃহীত পরবর্তী সকল কর্মসূচি বাতিল করে ৩ দফা দাবি জানিয়েছে। দাবিগুলো হলো: ১. খাগড়াছড়ির কলেজ ছাত্র এল্টন চাকমাকে ১৩এপ্রিল ২০১৫ তারিখের মধ্যে নিৎঃশর্ত মুক্তি দিতে হবে, অন্যথায় পরবর্তীতে বৃহত্তর কর্মসূচী গ্রহণ করা হবে, ২. শোভাযাত্রায় হামলাকারী দোষী সেনা-পুলিশ সদস্যদের যথোপযুক্ত শাস্তি দিতে হবে, ৩. পরবর্তীতে ষড়যন্ত্রমূলক এই ধরনের ঘটনা যাতে না ঘটে তার নিশ্চয়তা প্রদান করতে হবে।

    বৈসাবি উদযাপন কমিটির নেতৃবৃন্দ সকালে চেঙ্গী নদীতে ফুল ভাসানো অনুষ্ঠান সফল করায় সকল স্তরের জনগণের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।
    ———————

    সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


    Print Friendly, PDF & Email

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.