খাগড়াছড়িতে মারমা তরুণীকে ধর্ষণের প্রতিবাদে হিল উইমেন্স ফেডারেশনের বিক্ষোভ

0
0

খাগড়াছড়ি : শাহদাৎ হোসেন নামে এক সেটলার বাঙালি কর্তৃক এক মানসিক প্রতিবন্ধী মারমা তরুণীকে ধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে হিল উইমেন্স ফেডারেশন, খাগড়াছড়ি জেলা শাখা।

21622357_757490571102766_131052282_n

আজ সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুর সোয়া ১টার দিকে খাগড়াছড়ি সদরের পানখাইয়া পাড়া থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। মিছিল শেষে মধুপুর বাজারে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ি জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক অবনিকা চাকমার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা, টিএসএফ এর সদস্য টিটুসা ত্রিপুরা, হিল উইমেন্স ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক রেশমী মারমা।

বক্তারা বলেন, ‘ধর্ষণ’ পার্বত্য চট্টগ্রামে জাতিগত নিপীড়নের হাতিয়ারে পরিণত হয়েছে। ৮০’র দশকে সরকারী পৃষ্টপোষকতা ও পরিকল্পনায় ধর্ষকদের পাহাড়ে নিয়ে আসা হয়েছিল। সরকারী রেশনে তাঁদের প্রতিপালন করা হচ্ছে।

বক্তারা অভিযোগ করে বলেন, ভিকটিম থানায় মামলা করেছে, কিন্তু পুলিশ ধর্ষক শাহদাৎকে এখনো গ্রেফতার করেনি। প্রশাসনের এ ব্যর্থতা ও গাফিলতি আসামীকে রক্ষা করার সামিল আখ্যায়িত করে বক্তারা অবিলম্বে ধর্ষক শাহদাৎকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান।

উল্লেখ্য, গত ১০ সেপ্টেম্বর ভিকটিম ভোরে বাড়ি থেকে পার্শ্ববর্তী রাস্তায় বের হলে সকাল ৬টার দিকে পাশের আনন্দ নগরের বাসিন্দা সেটলার শাহদাৎ হোসেন হঠাৎ মুখে চেপে ঝাপটে ধরে। কিছুক্ষণ হাতাহাতির পর জোরপূর্বক ধর্ষণ করে। এসময় ভিকটিমের চিৎকার শুনে আশপাশের লোকজন আসলে দৌঁড়ে পালিয়ে যায় শাহদাৎ হোসেন। ঘটনার পর ভিকটিম ওই তরুণী বর্তমানে খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
—————
সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.