খাগড়াছড়িতে সংস্কারবাদী সন্ত্রাসী কর্তৃক ইউপিডিএফ নেতা-কর্মীদের বাড়িঘর ভাংচুর

0
1

খাগড়াছড়ি : খাগড়াছড়ি সদর উপজেলার ভাইবোন ছড়া ইউনিয়নের মনিগ্রামে আওয়ামী লীগের ইন্ধনে সেনা মদদপুষ্ট সংস্কারবাদী জেএসএস-এর সশস্ত্র সন্ত্রাসীরা ইউপিডিএফ নেতা-কর্মীদের বাড়িঘর ভেঙে দিয়েছে।

আজ রবিবার (২৩ ডিসেম্বর) দুপুর ১.৩০/২টার দিকে দীপন আলো ও বিধান চাকমার নেতৃত্বে ভাইবোনছড়া ইউপি’র দেওয়ান পাড়া থেকে সংস্কারবাদী জেএসএস-এর ১০-১২ জনের একটি সশস্ত্র দল মুনিগ্রামে গিয়ে ইউপিডিএফ-এর সংগঠক অনি বিকাশ চাকমা, পল্লব জ্যোতি চাকমা ওরফে সইক্লোন ও গ্রামের মুরুব্বী মঙ্গল চাকমার বাড়িতে হামলা চালায় এবং বাড়ি ও বাড়ির জিনিসপত্র ভেঙে দেয়। এর মধ্যে অনি বিকাশ চাকমার বাড়ি ও বাড়ির সকল জিনিসপত্র সম্পূর্ণ ভেঙে চুরমার করে দেয় সন্ত্রাসীরা। তারা মঙ্গল চাকমার বাড়ির জিনিসপত্র ভাংচুর ও তার কলেজ পড়ুয়া ছেলে দেবাশীষ চাকমার বইপত্র পুড়ে দেয়। এছাড়া সন্ত্রাসীরা অনি বিকাশের পিতা তড়িৎ কান্তি চাকমা(৬৭)-এর বাড়ির জিনিসপত্রও(হাড়ি-পাতিল) ভেঙে তছনছ করে দেয়।

শুধু তাই নয়, সন্ত্রাসীরা সশস্ত্র অবস্থায় মুনিগ্রামের রাস্তার দোকানে (খাগড়াছড়ি-পানছড়ি সড়কে) বের হয়ে সেখানে টাঙানো একাদশ সংসদ নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী নুতন কুমার চাকমার সিংহ মার্কার পোস্টার ছিঁড়ে পুড়িয়ে দেয় এবং দোকানে থাকা লোকজনকে নৌকায় ভোট না দিলে অসুবিধা হবে বলে হুমকি দেয়।

এর আগে গতকাল সন্ত্রাসীরা পাকুজ্যাছড়িতে গণতান্ত্রিক যুব ফোরামের নেতা রূপায়ন চাকমার বাড়ি ভেঙে দিয়েছিল।

সম্প্রতি সংস্কারবাদী জেএসএস আসন্ন সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে সমর্থন জানিয়ে এক সংবাদ সম্মেলন করে। এরপর থেকে তারা আওয়ামী লীগের ইন্ধনে সেনা-প্রশাসনের প্রত্যক্ষ সহযোগিতায় নৌকা মার্কার পক্ষে সশস্ত্র তৎপরতা চালিয়ে জনগণকে ভয়-ভীতি প্রদর্শনসহ নানা সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে।

আওয়ামী লীগের প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরার ইন্ধনে সন্ত্রাসীরা আজকের হামলা-ভাংচুর চালিয়েছে বলে এলাকাবাসী ধারণা করছেন।

উক্ত ঘটনায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর খাগড়াছড়ি জেলা ইউনিটের ভারপ্রাপ্ত প্রধান সংগঠক উজ্জ্বল স্মৃতি চাকমা এক বিবৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

আওয়ামী লীগ প্রার্থীর ইন্ধনে চিহ্নিত সন্ত্রাসীরা এ হামলা-ভাংচুর চালিয়েছে অভিযোগ করে ইউপিডিএফ নেতা বলেন, এলাকার চিহ্নিত খুনী-সন্ত্রাসীদের ব্যবহার করে আওয়ামী লীগ আসন্ন নির্বাচনে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করার চেষ্টা করছে এবং মানুষের ভোটাধিকার কেড়ে নিতে চাচ্ছে।

তিনি সন্ত্রাসীদের সকল অপকর্মের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ানোর জন্য এলাকার জনগণের প্রতি আহ্বান জানান।

বিবৃতিতে ইউপিডিএফ নেতা অবিলম্বে উক্ত হামলা-ভাংচুরের ঘটনায় জড়িত সশস্ত্র সন্ত্রাসীদের গ্রেফতার এবং সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সুনিশ্চিত করার জন্য প্রশাসন ও নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছেন।

——————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.