খাগড়াছড়িতে সমাজকর্মী সূর্য বিকাশ চাকমাকে হত্যার প্রতিবাদে মানববন্ধন

0
5

খাগড়াছড়ি : সমাজকর্মী সূর্য বিকাশ চাকমাকে হত্যার প্রতিবাদে এবং সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচারে দাবিতে মানববন্ধন করেছে খাগড়াছড়ি প্রতিবাদী জনতা।

আজ বুধবার (১৮ এপ্রিল ২০১৮) সকাল ১১টায় খাগড়াছড়ি জেলা সদরের ফায়ার সার্ভিস এলাকায় খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রায় ঘন্টাব্যপী চলা মানববন্ধনে বক্তব্য রাখেন প্রিয়াঙ্কা চাকমা ও সহদেব চাকমা প্রমুখ।

বক্তারা সূর্য বিকাশ চাকমাকে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, প্রকাশ্যে দিবালোকে সন্ত্রাসীরা তাকে হত্যা করলেও প্রশাসন সন্ত্রাসীদের বিরুদ্ধে কোন পদক্ষেপ না নিয়ে নীরব ভূমিকা পালন করছে। এ হত্যার ঘটনায় জড়িত কাউকে এখনো গ্রেফতার না করায় তারা ক্ষোভ প্রকাশ করেন।

তারা বলেন, সূর্য বিকাশ চাকমা কোন রাজনৈতিক কর্মী নন, তিনি একজন সমাজকর্মী ও গত ইউপি নির্বাচনে কমলছড়ি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ছিলেন। তাকে কেন এভাবে হত্যা করা হলো?

রাষ্ট্রের একটি বিশেষ মহল পাহাড়কে অস্থিতিশীল করতে নানা চক্রান্ত করছে উল্লেখ করে তারা বলেন, কিছু পাহাড়ি দালালকে জুটিয়ে এই বিশেষ মহলটি খুন-খারাবি চালিয়ে জুম্ম দিয়ে জুম্ম ধ্বংসের নীলনক্সা বাস্তবায়ন করছে। এ বিষয়ে সকলকে সজাগ ও সতর্ক থাকতে হবে।

বক্তারা বলেন, মানুষ এখন চরম নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছে। সরকার-প্রশাসন মানুষকে নিরাপত্তা দিতে ব্যর্থ। তাই নিজেদের নিরাপত্তা নিজেদেরকেই গড়ে তুলতে হবে এবং বিশেষ মহলটির পরিচালিত সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে জনগণকে রুখে দাঁড়াতে হবে।

মানববন্ধন থেকে বক্তারা অবিলম্বে সূর্য বিকাশ চাকমার হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবি জানান।

উল্লেখ্য, গত ১৬ এপ্রিল ২০১৮ খাগড়াছড়ি সদর উপজেলাধীন কমলছড়ি ইউনিয়নের আপার পেরাছড়ার দয়া মোহন কার্বারী পাড়ায় এক ব্যক্তির বাড়িতে নিমন্ত্রণে অংশ নিতে গেলে একদল সশস্ত্র সন্ত্রাসী ওই বাড়িতে হানা দিয়ে সূর্য বিকাশ চাকমাাকে গুলি করে হত্যা করে। এলাকাবাসী অভিযোগ করেছেন জেএসএস সংস্কারপন্থী সন্ত্রাসীরাই এই হত্যার ঘটনা ঘটিয়েছে।
—————–
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.