খাগড়াছড়িতে সেনা রিজিয়ন দপ্তরে সাংবাদিকদের মুখোমুখি টিনটিন ও রিকি, আইন-শৃংখলা বাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ

0
1

খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম

টিনটিন ও রিকি। ছবি: সংগৃহীত
টিনটিন ও রিকি। ছবি: সংগৃহীত

রাঙামাটির নান্যাচর এলাকা হতে অপহরণের ৫দিন পর উদ্ধার হওয়া সংগীত শিল্পী সৌরভ দিয়্যা চাকমা টিনিটিন ও নবজিৎ চাকমা রিকি সাংবাদিকদের জানিয়েছেন তাদেরকে কি কারণে অপহরণ করা হয়েছে তা তারা জানেন না। মুক্তিপণ দেয়ার বিষয়টিও তারা অবহিত নন।

শুক্রবার রাত ১১টার দিকে খাগড়াছড়ি ও রাঙামাটির মধ্যবর্তী মেজর পাড়া বৌদ্ধ বিহার এলাকা থেকে উদ্ধার হন সৌরভ চাকমা ও নবজিৎ চাকমা। উদ্ধারের পর তাদেরকে মহালছড়ি সেনা জোনে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাতেই খাগড়াছড়ি সেনানিবাসে নিয়ে আসা হয়।

উদ্ধার হওয়া ২ জনকে শনিবার সকাল ১১ টায় খাগড়াছড়ি সেনা রিজিয়ন সদর দপ্তরে সাংবাদিকদের মুখোমুখি করা হয়। এ সময় সৌরভ ও নবজিৎ চাকমা জানিয়েছেন, এই ক’দিনে তাদেরকে একাধিক জায়গায় স্থানান্তর করা হলেও নির্যাতন করা হয়নি। তবে, মাথার ওপর দিয়ে হেলিকপ্টার উড়লেই ভয় লাগতো, কোন অঘটন ঘটে কিনা। তারা, উদ্বার হওয়ার ক্ষেত্রে সেনাবাহিনীসহ আইন শৃংখলাবাহিনীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল খাগড়াছড়িতে বিঝু উৎসবের নিমন্ত্রণ খেয়ে রাঙামাটি ফেরার পথে খাগড়াছড়ি-রাঙামাটি সড়কের কেঙেলছড়ি এলাকা থেকে তাদেরকে অপহরণ করা হয় বলে অভিযোগ উঠে। তবে এ নিয়ে সচেতন মহলে নানা সন্দেহ দেখা দিয়েছে।

ইতিমধ্যে পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি ব্যাটেলিয়ন নামে র‌্যাবের ইউনিট গঠনের সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার। এ নিয়ে পার্বত্য চট্টগ্রামের জনমনে নানা আশঙ্কা বিরাজ করছে। সরকারের এ সিদ্ধান্ত কার্যকর করার লক্ষ্যে তাদেরকে দিয়ে এ অপহরণ নাটক সাজানো হয়েছে কিনা তা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন মহলে নানা আলোচনা চলছে। তাদেরকে উদ্ধারের নামে ব্যাপক সংখ্যক সেনা ও র‌্যাবের উপস্থিতি এবং নাটকীয়ভাবে উদ্ধার হওয়ার ঘটনায় এ সন্দেহকে আরো বেশি ঘনীভূত করেছে।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.