খাগড়াছড়িতে হামলাকারী সেনা-পুলিশের বিরুদ্ধে গণপ্রতিরোধ

0
0

খাগড়াছড়ি : খাগড়াছড়ি সদরের স্বনির্ভরে তিন সংগঠনের নেতা-কর্মীদের উপর সেনা-পুলিশের যৌথ হামলার প্রতিবাদে ব্যাপক  গণপ্রতিরোধ গড়ে তুলেছে ছাত্র-যুব-নারী ও বিক্ষব্ধ জনতা।

সর্বশেষ প্রাপ্ত খবরে জানা গেছে, ব্যাপক গণপ্রতিরোধের মুখে সেনা-পুলিশ পিছু হটে স্বনির্ভর বাজারের খাগড়াছড়ি – পানছড়ি রাস্তায় গিয়ে অবস্থান নিতে বাধ্য হয়েছে। সেনাবাহিনীর সদস্যরা পুলিশের পিছনে অবস্থান নিয়ে রয়েছে।

অপরদিকে প্রতিরোধকারী শত শত ছাত্র-যুব-নারী-জনতা তাদের কাছাকাছি জায়গায় ব্যারিকেড সৃষ্টি করে অবস্থান নিয়েছে। ধাওয়া-পাল্টা ধাওয়াও থেমে গেছে। পুলিশ প্রতিরোধকারীদের উদ্দেশ্যে বলছে ‘তারা কোন কিছু করবে না, নিরাপত্তা দিতেই তারা এসেছে’।

উল্লেখ্য, আজ ৭ মার্চ সকালে মুখোশ বাহিনী প্রতিরোধ দিবসে শহীদ অমর বিকাশ চাকমা স্মরণে আয়োজিত ছাত্র-যুব-নারী সমাবেশে অংশগ্রহণ করতে আসা তিন সংগঠনের নেতা-কর্মী-সমর্থকরা স্বনির্ভরে ইউপিডিএফ-এর কার্যালয়ে ও তার আশে-পাশে অবস্থান করছিলেন। সকাল সাড়ে ৯টার দিকে তিন গাড়ি সেনা সদস্য গিয়ে তাদেরকে সেখান থেকে চলে যেতে বলে। এতে নেতা-কর্মীরা প্রতিবাদ জানালে এক পর্যায়ে সেনা সদস্যরা অতর্কিতে তিন সংগঠনের নেতা-কর্মীদের উপর হামলা চালায়। পরে পুলিশও হামলায় যোগ দেয়। তিন সংগঠনের নেতা-কর্মীরাও এতে প্রতিরোধ গড়ে তুললে পুলিশ বেশ কয়েক রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করে দেয়ার চেষ্টা চালায়। চলে ধাওয়া-পাল্টা ধাওয়া। এক পর্যায়ে তিন সংগঠনের নেতা-কর্মী ও এলাকার বিক্ষুব্ধ নারী-পুরুষ ব্যাপক প্রতিরোধ গড়ে তোলে এবং  তাদের ধাওয়া করে নিয়ে যায়। গণপ্রতিরোধের মুখে সেনা-পুলিশ পিছু হটতে বাধ্য হয়।
——–
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্রউল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.