খাগড়াছড়িতে হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সম্মেলন সম্পন্ন: ১৫ সদস্য বিশিষ্ট নতুন কেন্দ্রীয় কমিটি গঠিত

82
0

সিএইচটিনিউজ.কম

নতুন কমিটির সদস্যরা শপথ গ্রহণ করছেন
নতুন কমিটির সদস্যরা শপথ গ্রহণ করছেন

খাগড়াছড়ি: “আসুন, সমাজে নৈতিক অবক্ষয়, অপসংস্কৃতি ও প্রতিক্রিয়াশীলতা রোধে বলিষ্ঠ ও দায়িত্বশীল নারী নেতৃত্ব গড়ে তুলি” এই শ্লোগানে গতকাল সোমবার খাগড়াছড়ি সদরের স্বনির্ভরস্থ ঠিকাদার সমিতি ভবনের হলরুমে শুরু হওয়া হিল উইমেন্স ফেডারেশনের দু’দিন ব্যাপী ১০ম কেন্দ্রীয় সম্মেলন আজ ১০ জুন মঙ্গলবার সফলভাবে সম্পন্ন হয়েছে।

সম্মেলনে উপস্থিত প্রতিনিধিগণের সর্বসম্মতিক্রমে নিরূপা চাকমাকে সভাপতি, মাদ্রী চাকমাকে সাধারণ সম্পাদক ও রিনা চাকমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ১৫ সদস্য বিশিষ্ট নতুন কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে।

হিল উইমেন্স ফেডারেশনের বিদায়ী সভাপতি কণিকা দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে উপস্থিত ছিলেন ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর কেন্দ্রীয় নেতা সচিব চাকমা, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের সভাপতি সোনালী চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অংগ্য মারমা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি থুইক্যচিং মারমা প্রমুখ।

সম্মেলনে দ্বিতীয় অধিবেশনে সাধারণ সম্পাদকের রিপোর্ট পেশ করেন বিদায়ী কমিটির সাধারন সম্পাদক রীনা দেওয়ান। এছাড়া সাংগঠনিক সম্পাদকের রিপোর্ট ও অর্থ সম্পাদকের রিপোর্ট পেশ করেন যথাক্রমে মাদ্রী চাকমা ও শিখা চাকমা।

প্রতিনিধি ও পর্যবেক্ষকবৃন্দ উপরোক্ত রিপোর্টে সমুহের উপর আলোচনা করেন।

সম্মেলনের শেষ অধিবেশনে ১৫ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়। উপস্থিত প্রতিনিধি ও পর্যবেক্ষকবৃন্দ করতালির মাধ্যমে নতুন কমিটিকে স্বাগত জানান। হিল উইমেন্স ফেডারেশনের বিদায়ী কমিটির সভাপতি কণিকা দেওয়ান উপস্থিত নতুন কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান।

পরে নতুন কমিটির সভাপতি নিরূপা চাকমা বিদায়ী কমিটির সভাপতি কণিকা দেওয়ান, সাধারণ সম্পাদক রীনা দেওয়ান ও সহ সাধারণ সম্পাদক চন্দনী চাকমাকে বিদায় সংবর্ধনা জানান।

এরপর নতুন কমিটির সভাপতি নিরূপা চাকমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাদ্রী চাকমার সঞ্চালনায় এক সভা অনুষ্ঠিত হয়। এতে ইউপিডিএফের কেন্দ্রীয় নেতা সচিব চাকমা, বিদায়ী কমিটির সভাপতি কণিকা দেওয়ান ও সাধারণ সম্পাদক রীনা দেওয়ান নতুন কমিটির সদস্যদের উদ্দেশ্যে দিক নির্দেশনামুলক বক্তব্য প্রদান করেন। এছাড়া গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অংগ্য মারমা ও পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি থুইক্যচিং মারমা এ সময় উপস্থিত ছিলেন। নতুন কমিটির নেতৃবৃন্দ অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে বলিষ্ঠ ভূমিকা পালনের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
—————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

 


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.