খাগড়াছড়িতে হুয়াঙ বোইও বা’র প্রকাশনা ‘রেনেঁসা’ প্রকাশিত

0
0

Huang boio, 8.04.2016খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি জেলার অগ্রসর চিন্তার কেন্দ্র গণপাঠাগার হুয়াঙ বোইও বা’র  প্রকাশনা ‘রেনেঁসা’ প্রকাশিত হয়েছে। গত ৮ এপ্রিল প্রকাশনাটির মোড়ক উন্মোচন করা হয়।

বোইও বা’র এই প্রকাশনাটি ১৯৮৭ সালে একবার প্রকাশিত হয়েছিল। এরপর দীর্ঘ ২৯ বছর ধরে প্রতিষ্ঠানটি আর কোন প্রকাশনা বের করতে পারেনি। প্রতিষ্ঠানটির বর্তমান পরিচালনা কমিটির উদ্যোগে এবারের সংকলনটি প্রকাশ প্রকাশ করা হয়েছে। প্রকাশনাটি যুগ্মভাবে সম্পাদনা করেছেন শুভাশীষ চাকমা ইত্তুকগুল’ ও সমারি চাকমা। দাম রাখা হয়েছে ১০০ টাকা।

প্রকাশনাটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে হুয়াঙ বোইও বা’র সভাপতি অনুপম Renaissance coverচাকমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দীঘিনালা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক অর্ধেন্দু শেখর চাকমা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সরকারী কলেজের প্রাক্তন উপাধ্যক্ষ মধুমঙ্গল চাকমা, সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান রনিক ত্রিপুরা, অবসরপ্রাপ্ত শিক্ষক প্রিয়বালা চাকমা, পেরাছড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিম্বিসার খীসা, আইনজীবি সমারী চাকমা, পেরাছড়া বিশিষ্ট ব্যক্তি করুনাময় খীসা।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বই মানুষকে জ্ঞান অর্জনে সহযোগীতা করে। যত বেশী বই পড়বে ততই জ্ঞানভান্ডার প্রসারিত হবে। আমাদের সকলের উচিত বই পড়ে জ্ঞান সমৃদ্ধ করা। প্রত্যন্ত অঞ্চলে সাধারন মানষের মাঝেও বই পড়ার আগ্রহ সৃষ্টি করতে হবে।

পরে চিত্রাংকন, তবলা, গান ও নৃত্য প্রশিক্ষণার্থীদের বার্ষিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয় ।
—————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.