খাগড়াছড়ির আলুটিলায় চার ইউপিডিএফ সদস্যকে আটক করেছে সেনাবাহিনী

0

খাগড়াছড়ি : খাগড়াছড়ির আলুটিলার পুনর্বাসন এলাকা থেকে গতকাল শনিবার (২০ জানুয়ারি ২০১৮) বিকালে ইউপিডিএফ’র চার সদস্যকে আটক করেছে সেনাবাহিনী।

আটককৃতরা হলেন- রবি জয় চাকমা, মিশন ত্রিপুরা, অনুপম চাকমা ও রূপক বড়ুয়া।

জানা যায়, দীর্ঘদিন ধরে আলুটিলা এলাকার বিভিন্ন ছড়া-ঝিড়ি থেকে অবৈধভাবে ব্যাপক পাথর উত্তোলন করে আসছে অসাধু কিছু পাহাড়ি ব্যবসায়ী। অবাধে পাথর উত্তোলনের ফলে পরিবেশের ক্ষতিকর প্রভাব পড়ছে এবং ওইসব এলকায় দিন দিন পানির সংকট তীব্র আকার ধারণ করছে। এ বিষয়ে প্রশাসনের কোন পদক্ষেপ না থাকায় প্রকৃতি ও পরিবেশের মারাত্মক ক্ষতির দিক বিবেচনা করে শনিবার সকালে ইউপিডিএফ’র উক্ত সদস্যরা পুনর্বাসন এলাকায় গিয়ে পরিবেশের ক্ষতিকর দিক তুলে ধরে পাথর উত্তোলন না করতে কর্মরত শ্রমিকদের অনুরোধ করেন।

এরপর তারা (ইউপিডিএফ সদস্যরা) পুনর্বাসন এলাকার একটি বাড়িতে অবস্থান নিয়ে এলাকার লোকজনের সাথে এ বিষয়ে আলোচনার প্রস্তুতি নিলে অসাধু ব্যবসায়ী চক্র গোপনে সেনাবাহিনীকে খবর দেয়। পরে সেনাবাহিনীর সদস্যরা সেখানে গিয়ে উক্ত বাড়ি ঘেরাও করে ইউপিডিএফ’র চার সদস্যকে আটক করে এবং নিজেদের সোর্স ও ব্যবসায়ী চক্রের কতিপয় লোকজনকে দিয়ে তাদের উপর ব্যাপক নির্যাতন চালানো হয়। পরে অস্ত্র গুঁজে দিয়ে তাদের কাছ থেকে “অস্ত্র-গুলি উদ্ধার” দেখিয়ে খাগড়াছড়ি সদর থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়। আহত অবস্থায় ইউপিডিএফ সদস্যদের খাগড়াছড়ি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More