খাগড়াছড়ির ঠাকুরছড়ায় ইউপিডিএফ মিটিঙ করলে খবর দিতে বলেছে পুলিশ ও আর্মি

0
0

খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
Khobordaryখাগড়াছড়ি সদর উপজেলার ঠাকুরছড়া এলাকায় একদল পুলিশ আজ ২৭ ডিসেম্বর শুক্রবার বিকালে এক সালিশী সভায় গিয়ে ইউপিডিএফ-এর নির্বাচনী মিটিঙ হচ্ছে কিনা জিজ্ঞেস করে। এসময় সালিশী সভায় অংশগ্রহণকারী ব্যক্তিগণ বলেন, না, এখানে কোনো নির্বাচনী বৈঠক হচ্ছে

না, এখানে গ্রাম্য সালিশী সভা বা বিচার চলছে বলে তারা জানায়। ঠাকুরছড়া উচ্চবিদ্যালয় ক্লাশরুমে এই সালিশী সভা অনুষ্ঠিত হচ্ছিলো বলে জানা গেছে।

এসময় পুলিশ ও আর্মিরা মিটিঙে অংশগ্রহণকারী গ্রামবাসীদের ইউপিডিএফ মিটিঙ করতে আসলে খবর দিতে বলে। হঠাৎ করে সালিশী সভায় পুলিশ ও আর্মির এমন উপস্থিতি ও ইউপিডিএফএর নির্বাচনী সভা করা নিয়ে জানানোর কথা বলায় গ্রামের জনসাধারণের মধ্যে ভীতির পরিবেশ সৃষ্টি হয়েছে বলে জানা গেছে। ঠাকুরছড়া গ্রামে ইউপিডিএফ-এর মনোনীত প্রার্থী প্রসিত বিকাশ খীসার পক্ষে যারা প্রচারকাজ চালাচ্ছেন তাদের মধ্যে এই খবরের কারণে চাপা আতঙ্ক ও ভীতি সৃষ্টি হয়েছে।

উল্লেখ্য, পার্বত্য চট্টগ্রামে অপারেশন উত্তরণের আওতায় সেনাবাহিনী অঘোষিতভাবে প্রশাসনিক কর্তৃত্ব প্রদর্শন করে। অনেকসময় “সন্ত্রাসী” ধরার নামে সেনাবাহিনী আন্দোলনকামী সংগঠন ও জনগণের উপর নির্যাতন-খবরদারী-নিপীড়ন চালায় এবং মিথ্যা মামলা প্রদান করে। ডিসেম্বরের ৯ তারিখ খাগড়াছড়ি জেলার মাহলছড়ি ও দীঘিনালায় ৮ জনকে সেনা ও পুলিশ আটক করে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.