খাগড়াছড়ির পশ্চিম গোলাবড়ি স্কুল সংলগ্ন মাঠে প্রসিত বিকাশ খীসার পথসভা

0
4

সিএইচটিনিউজ.কম

P1040113খাগড়াছড়ি: খাগড়াছড়ি আসনে সংসদ সদস্য প্রার্থী প্রসিত বিকাশ খীসা হাতি প্রতীকে প্রচারণার অংশ হিসেবে আজ মঙ্গলবার বিকাল আড়াইটায় পশ্চিম গোলাবাড়ি স্কুল সংলগ্ন মাঠে এক পথসভায় যোগ দেন। প্রসিত খীসা সভাস্থলে পৌঁছার পরপর এলাকার শতশত ছাত্র-যুব-নারী-শিশু-বৃদ্ধসহ সর্বস্তরের জনগণ স্ব:তষ্ফুর্তভাবে অংশগ্রহণ করেন। তাৎক্ষণিকভাবে পথসভাটি একটি ছোটখাটো সমাবেশে রূপ নেয়। এলাকার ছাত্র-যুব-নারী প্রসিত খীসাকে জনতা ফুল দিয়ে অভ্যর্থনা জানান।

সভার শুরুতে মালছড়া (জিরোমাইল) এলাকাবাসীর পক্ষ থেকে সংসদ পদপ্রার্থী প্রসিত খীসাকে ফূল দিয়ে স্বগত জানান কৃঞ্চা ত্রিপুরা ও দিপালী ত্রিপুরা। পশ্চিম গোলাবড়ি কার্বারী পাড়ার পক্ষ থেকে রতনা ত্রিপুরা, সভালা ত্রিপুরা, সঙ্গীনি ত্রিপুরা, চয়ন ত্রিপুরা ও রূপায়ন ত্রিপুরা। পিসিপি ও যুব ফোরামের পক্ষ থেকে কৃঞ্চ চরণ ত্রিপুরা ও টনি ত্রিপুরা। যুবক যুবতীর পক্ষ থেকে নির্জলী ত্রিপুরা, বিচিত্রা ত্রিপুরা ও লোকন ত্রিপুরা। উত্তর মহালছড়া (জিরোমাইল) এলাকার পক্ষ থেকে কৃঞ্চা ত্রিপুরা, দিপালী ত্রিপুরা, সভা রঞ্জন ত্রিপুরা, নিপালী ত্রিপুরা, সতীশ ময় ত্রিপুরা ও খোলরাম ত্রিপুরা।

সভায় বক্তব্য রাখেন ইউপিডিএফ সভাপতি ও সংসদ সদস্য পদপ্রার্থী প্রসিত বিকাশ খীসা, জাতীয় নির্বাচন পরিচালনা ও সমন্বয় কমিটি-খাগড়াছড়ি সদর উপজেলা আহ্বায়ক ক্ষেত্রমোহন রোয়াজা, যুগ্ম আহ্বায়ক কিরণ মার্মা ও মহালছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সোনারতন চাকমা। সভা পরিচালনা করেন কমিটির সদস্য অংগ্য মারমা।

সভায় প্রসিত বিকাশ খীসা উপস্থিত এলাকাসীর উদ্দেশ্যে বলেন, পাহাড়ের জনগণকে আওমী-লীগ বিএনপিসহ তথাকথিত জাতীয় দলগুলোর দ্বারা বারবার প্রতারনার শিকার হয়েছে। তথাকথিত জাতীয় নামধারী দলগুলোকে সমালোচনা করে বলেন, বিগত নির্বাচনের সময় ইস্তেহারে আওয়ামীÑলীগ পার্বত্য চট্টগ্রামের ব্যাপারে সুনির্দিষ্টি কর্মপরিকল্পনা রাখলেও বর্তমান ইস্তেহারে কিছুই রাখেনি। আওয়ামী-লীগ বিগত নির্বাচনে পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশের জনগণের সমর্থন নিয়ে বিপুল ভোটে নির্বাচিত হওয়ার পর সংখ্যগরিষ্টতার জোরে আমাদের উপর বাঙালি জাতিয়তা চাপিয়ে দিয়েছে। সামনে পাহাড়ের জনগণ আর নৌকায় ভোট দেবে না।

জাতীয় নির্বাচন পরিচালনা ও সমন্বয় কমিটির আহ্বায়ক ক্ষেত্র মোহন রোয়াজা বলেন, আওয়ামী-লীগ বিএনপি নয় এবার আমাদের নিজের লোককে নির্বাচিত করার সময় এসেছে। আওমী-লীগ বিএনপির টিকেট নিয়ে নয়, সংসদে প্রকৃত জনগণের প্রতিনিধিকে নির্বাচিত করে পাঠাতে হবে। তিনি আগামী দশম সংসদ নির্বাচনে বঞ্চিত মানুষের পক্ষে লড়তে হাতি মার্কায় প্রসিত বিকাশ খীসাকে ভোট দিয়ে জয় যুক্ত করার জন্য সকলের সহযোগীতা কামনা করেন।

সভায় আরো উপস্থিত ছিলেন, জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা ও সমন্বয় কমিটির সদস্য সচিব প্রদীপন খীসা, খাগড়াছড়ি সদর উপজেলা কমিটির সদস্য সচিব দীপায়ন চাকমা ও ভাইবোনছড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আপ্রুসি মারমা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.