খাগড়াছড়ির পানছড়ি উপজেলা পরিষদ ভবন পুড়ে ছাই, ক্ষয়ক্ষতি ৫ লক্ষাধিক

0
4

খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
Agunখাগড়াছড়ি পানছড়ি উপজেলা পরিষদের পুরানো ভবনটি আগুনে পুড়ে ছাই হয়ে গেছে । রবিবার সন্ধ্যা ৭টায় দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে । এতে ক্ষয়ক্ষতি পরিমান ৫ লক্ষাধিক বলে জানা গেছে। তবে আগুনের সুত্রপাত সম্পর্কে কেউ জানাতে না পারলেও বৈদুতিক শর্ট সার্কিট থেকে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে ।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সুত্রে জানা যায়, হঠাৎ আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে সবাই ছুটে আসে ঘটনাস্থলে। কিন্তু আগুনের প্রচন্ড গরম তাপে কোনভাবেই নিয়ন্ত্রনে আনা সম্ভব না হওয়ায় প্রায় ১শত ফুট লম্বা ঘরটি পুড়ে সম্পুর্ন ছাই হয়ে যায় । এলাকার সর্বসাধারনের পাশাপাশি ২০বিজিবি, সেনাবাহিনী, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যদের সার্বিক সহযোগীতায় আগুন কিছুটা নিয়ন্ত্রনে আনায় অল্পের জন্য পায় উপজেলা শিক্ষা অফিসের মুল ভবন । আগুনে পুড়ে যাওয়া ঘরটিতে ফটোকপি ও কম্পিউটার সেন্টার, উপজেলা এলজিইডি ভবনের ষ্টোর রুম, ১টি জেনারেটর মেশিনসহ প্রায় ৫লক্ষাধিক টাকার পরিমানে ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে ।

এদিকে আগুন নিয়ন্ত্রন আনার প্রায় ঘন্টাখানেক পরে খাগড়াছড়ি থেকে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স ষ্টেশনের গাড়ি আগুন নেভাতে ঘটনাস্থলে এলে এক হাস্যকর পরিস্থিতি সৃষ্টি হয় । কেউ কেউ বলছে আগুন নেভানো কোন কাজে তো লাগেনি বরং সরকারের তেলের পুরো টাকাটায় জলে গেল । অনেকেই ক্ষোভের সাথে জানালেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশন পানছড়িতে থাকলে এত বড় ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেতো ।

পানছড়ি থানা অফিসার্স ইনচার্জ(ওসি) মোঃ আলমগীর হোসেন অগ্নিকান্ডের ঘটনাটি নিশ্চিত করে জানান, এতে ক্ষয়ক্ষতি প্রায় ৫লক্ষাধিক ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.